মেলায় সুপার সেলের চেক বিতরণ এবং আন্তর্জাতিক নারী দিবসে উদ্যোক্তাদের মাঝে সম্মাননা প্রদান

0

ঐক্য ফাউন্ডেশন ও ঐক্যডটকমডটবিডির আয়োজনে ‘আমিই বাংলাদেশ’ শীর্ষক আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উদযাপন ও উদ্যোক্তা সম্মাননা অনুষ্ঠান গতকাল বনানীর একটি হোটেলে আয়োজিত হয়েছে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড.মোঃ মফিজুর রহমান। অনুষ্ঠানে জাতীয় পুরষ্কারপ্রাপ্ত ও দেশের গুনী উদ্যোক্তাগণ, ঐক্য ফাউন্ডেশনের প্রধান নির্বাহী অপু মাহফুজ এবং ঐক্য ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন।


ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলা ২০২২, দ্বিতীয় সিএমএসএমই বাণিজ্য মেলা চট্রগ্রাম ও বাংলাদেশ – ভারত কালচারাল মিট-এ রাজশাহী চেম্বার অব কমার্স এর আয়োজনে মেলায় দেশের সিএমএসএমই সেক্টরে উদ্যোক্তাদের পণ্য নিয়ে ঐক্যডটকমডটবিডি তাদের স্টলে ক্রেতাদের অভূতপূর্ব সাড়া পান। এরই ফলশ্রুতিতে উদ্যোক্তাদের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার সাফল্য এবং চেক বিতরন পর্বে তারা তাদের অনুভূতি জানান। এ প্রসঙ্গে শাবাব লেদারের উদ্যোক্তা মাকসুদা খাতুন পায়রা বলেন, “ঐক্যের সাথে পথচলা আমার অনেক দিনের। বিভিন্ন মেলায় ঐক্যের মাধ্যমে আমার পণ্য যে দেশের মানুষের কাছে পৌছে যাচ্ছে তাতে আমি খুবই আনন্দিত।“

মশলা সম্রাজ্ঞী খ্যাত উদ্যোক্তা মাহমুদা সুলতানা ইমন জানান, “আমি মসলা নিয়ে কাজ করছি। ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলায় বিভিন্ন অফার ও অন্যান্য মেলা গুলোতে অফারের মাধ্যমে ঐক্য যে সেলের আয়োজন করেছে সেটিতে আমাদের প্রচুর পণ্য বিক্রি হয়েছে এবং আমি খুবই আনন্দিত।”
এগ্রে হেন্ডিক্রাফটসের সত্ত্বাধিকারী তরুণ উদ্যোক্তা আশরাফুল আলম জানান, “তিনটি মেলায় আমার প্রচুর পন্য সেল হয়েছে। বাই ওয়ান গেট ওয়ান অফারে দেশের ক্রেতাদের যে ব্যাপক সাড়া আমি পেয়েছি ঐক্যডটকমডটবিডির মাধ্যমে সেটি আমার জন্য সত্যিই অভূতপূর্ব সাফল্য। আমার উদ্যোগকে এভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ঐক্যকে ধন্যবাদ।”

ঐক্য ফাউন্ডেশনের প্রধান নির্বাহী জনাব অপু মাহফুজ বলেন, “বাংলাদেশের এক একটি নারী উদ্যোক্তা এক একটি শক্তির উৎস। দেশের নারীরা প্রমান করেছে বিভিন্ন সেক্টরে তাদের অনবদ্য অবদান। ঐক্য ফাউন্ডেশন সবসময় নারী উদ্যোক্তাদের পাশে আছে এবং আগামীতেও থাকবে। দেশের নারীদের হাত ধরেই অর্থনৈতিক সমৃদ্ধির জোয়ার আসবে। এটিই আমার প্রত্যাশা।”


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মোঃ মফিজুর রহমান বলেন, “ঐক্য ফাউন্ডেশন আমাদের দেশের বিভিন্ন প্রান্তরের উদ্যোক্তাদের খুঁজে খুজে বের করে। তাদের প্রচার ও প্রসারে এই কর্মযজ্ঞ দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে অনেক বড় অবদান রাখছে। আজ আন্তর্জাতিক নারী দিবস। আমাদের দেশের নারী উদ্যোক্তা আরও এগিয়ে যাবে এবং এসএমই ফাউন্ডেশন সবসময় তাদের পাশে আছে। আমি আশা করি এসএমই ফাউন্ডেশন এবং ঐক্য মিলে একযোগে উদ্যোক্তাদের মানোন্নয়নে আরও নানা ধরনের ও বহুমুখী কর্মকাণ্ড পরিচালনা করবে।” অনুষ্ঠানে উদ্যোক্তাদের মেলায় বিক্রীত পণ্যের অর্থ বাবদ চেক, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। বিভিন্ন সেক্টরে উদ্যোক্তাদের মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজনের সমাপনী হয়।

মাসুমা সুমি,
উদ্যোক্তাবার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here