হঠাৎ করেই পৃথিবীতে আসা অজানা এক ব্যাধি “করোনা” স্তিমিত করে দেয় আমাদের প্রাত্যহিক জীবনধারাকে। আর সেই স্তিমিত সময়ের একটা বাজে প্রভাব আসে আমাদের উদ্যোক্তাদের পণ্য উৎপাদন, বিপণন ও মূলধারার বাণিজ্যিকীকরণে। ফলাফলে হঠাৎ অনেকটা সময় থেমে থাকা ব্যবসা হারায় গতি। আর সেই গতিকে আবারো পুনরায় জাগ্রত করতে মেলা আয়োজন করে করোনা ক্ষতিগ্রস্থ সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক ও ঐক্য ফাউন্ডেশন।

স্বাস্থ্যবিধি মেনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মেলা অনুষ্ঠিত হচ্ছে রাজশাহী বিসিক শিল্পাঞ্চলে যা এলাকায় বড় মঠপুকুর সংলগ্ন মাঠ নামেও পরিচিত। গত শুক্রবার রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র তার বক্তব্যে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন বিসিক ও ঐক্য ফাউন্ডেশনকে। এ এইচ এম খায়রুজ্জামান লিটন নারী উদ্যোক্তাদেরকে সহজ শর্তে ঋণ প্রদানের জন্য বিসিক কর্তৃপক্ষকে আহ্বান জানান।

vcfgdrte

মেলায় আগত ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তা, ক্রেতা ও বিক্রেতাগণকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েই বিসিক মেলার আভ্যন্তরীণ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণে কাজ করছে। পুরো মেলা প্রাঙ্গনকে নিরাপত্তার চাদরে ঢেকে, মেলা কর্তৃপক্ষের বুথে চেকিং এর মধ্য দিয়ে মেলায় আসছেন সকল দর্শনার্থী। আজ মেলার ৫ম দিন পর্যন্ত সাবলীল ও সুরক্ষিত পরিবেশেই চলছে মেলা, যা আগামীতেও অব্যাহত থাকবে। স্বাস্থ্যবিধি মেনে মেলার আয়োজন করা হয়েছে বলেই সারাদেশ থেকে উদ্যোক্তাগণ নির্ভয়ে তাদের উৎপাদিত পণ্য বিপণনের উদ্দেশ্যে হাজির হয়েছেন সিল্কসিটির এই “বিসিক ঐক্য উদ্যোক্তা মেলা ২০২১” এর আয়োজনে।

uvcgfdrtsh

মেলায় ৭০টি স্টলে সিল্কের শাড়ি- কাপড়, থ্রিপিস, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তাগণ। তাছাড়া মেলাতে বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত পণ্য ও মধু বিক্রয়ও চলছে। মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকছে।

uvbgfhydk

বিসিক ঐক্য উদ্যোক্তা মেলা ২০২১ এর আয়োজনে আছে অনলাইন মিডিয়া পার্টনার চ্যানেল আই অনলাইন ও উদ্যোক্তা বার্তা, অনলাইন মার্কেট পার্টনার ঐক্য ডট কম ডট বিডি। একমাস ব্যাপী বিশাল এই মেলায় থাকছে দেশী উদ্যোক্তাদের পণ্যের স্টল ভিজিটের সুযোগ। হস্তশিল্প, কুটির শিল্প, পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, মাটির পণ্য ও নান্দনিক সব দারুণ পণ্যে জমজমাট থাকবে বড় মঠপুকুর সংলগ্ন মাঠটি।

সাদিয়া সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here