রাজশাহীতে মাসব্যাপি “বিসিক ঐক্য উদ্যোক্তা মেলা ২০২১” এর পর্দা নামলো আজ। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন গত (১৫ জানুয়ারি) শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

মাসব্যাপী মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে উদ্যোক্তারা বাহারী ও নান্দনিক ডিজাইনের দেশীয় পণ্যের সমাহার ও বিভিন্ন খাবার নিয়ে মাতিয়ে রেখেছিলেন মেলা প্রাঙ্গণ। শুরু থেকেই স্বাস্থ্যবিধি নিশ্চিতের ব্যাপারে ব্যাপক জোর ছিল মেলার আয়োজকদের।

মেলার শেষ দিনের আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী বিসিক শিল্পনগরীর স্টেট অফিসর মো. ওয়ায়েস কুরুনী। এছাড়া অংশ নেওয়া উদ্যোক্তাদের মধ্যে মাহিবুটিক স্বত্বাধিকারী মুন্নি আক্তা ও কুঞ্চ বুটিকের স্বত্বাধিকারী শারমিন সুলতানা।

rajshahi3

প্রধান অতিথীর বক্তব্যে রাজশাহী চেম্বার অব কমার্স ‘র সভাপতি মো. মনিরুজ্জামান মনি বলেন, ঐক্য ফাউন্ডেশন কে রাজশাহী অঞ্চলের মার্কেটিংয়ের দিকে আরো বেশি করে নজর দিতে হবে। এ বিষয়ে রাজশাহী চেম্বার অব কমার্ ‘র পক্ষ থেকে ঐক্য ফাউন্ডেশনকে সব সময় সকল সহযোগিতা করবে।।
মেলা সমাপ্তির আয়োজনের সভাপতি ছিলেন জাফর বায়েজীদ। তিনি তার বক্তব্যে উদ্যোক্তাদের জন্য গুরুত্বপূর্ণ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী নাসিব সভাপতি মো. শফিকুল ইসলাম, রাজশাহী বিসিক শিল্পনগরির রেশম শিল্প মালিকসমিতির সভাপতি মো. লিয়াকত আলী, রাজশাহী সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড এর কাউন্সিলর বেলাল আহম্মেদ, পিপলস ফুড ওয়্যার এন্ড লেদার গুডস’র পরিচালক রেজবিন হাফিজ। ঐক্য ফাউন্ডেশনের পরিচালক তানভীর আহমেদ তানিম।

rajshahi1

মেলার শেষ দিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে এতে কয়েকটি প্রতিষ্ঠানকে তাদের উদ্যোগের জন্য পুরস্কিত করা হয়। হ্যান্ড পেইন্ট পণ্য নিয়ে কাজ করা সারটে পেয়েছে প্রথম পুরস্কার। আর দ্বিতীয় পুরস্কার পেয়েছে মাটির তৈজসপত্র নিয়ে কাজ করা ‘ঘ্রান’, তৃতীয় পুরস্কার পেয়েছে কৃষি পণ্য নিয়ে কাজ করা ফার্মারস ক্লাব অব বাংলাদেশ (গেরস্থ)। এছাড়া মেলাই অংশ নেওয়া উদ্যোক্তাদের ক্রেস্ট ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। এ সময় রাজশাহীতে এমন মেলার আয়োজন আবারো করার অনুরোধ জানান। উদ্যোক্তাদের দাবির প্রেক্ষিতে আয়োজক প্রতিষ্ঠান বিসিক ও ঐক্য ফের মেলার আয়োজনের কথা উদ্যোক্তাদের জানায়। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মাসব্যাপী মেলার পর্দা নামে।

মাস ব্যাপি বর্ণিল এ মেলার প্রথমবারের মতো বিসিক ও ঐক্য ফাউন্ডেশনের উদ্যোগে মেলা আয়োজনে সহযোগীতা করে পিপলস ফুট ওয়্যার এন্ড লেদার গুডস। মেলার অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে ছিলো চ্যানেল আই অনলাইন, উদ্যোক্তা বার্তা এং অনলাইন মার্কেট পার্টনার ছিলো ঐক্য.কম.বিডি।

তামান্না ইমাম
রাজশাহী ডেস্ক, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here