করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত মেহনতি মানুষদের মাঝে আরো দেড় লাখ খাবার পৌঁছে দেয়ার কর্মসূচি শুরু করেছে রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশ।

রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১ এর উদ্যোগে আরও ৩ হাজার পরিবারকে একমাসের জীবনধারনের সমপরিমান আর্থিক ও খাদ্য সহায়তা দেয়া হবে। আর্থিক সহায়তা প্রদানের ক্ষেত্রে মোবাইল মানি ট্রান্সফার ব্যবহার করা হবে।

বিষয়টি উদ্যোক্তা বার্তাকে নিশ্চিত করেছেন রোটারী ইন্টারন্যাশনাল বাংলাদেশের
ডেপুটি গভর্নর আবুল খায়ের চৌধুরী।

দেশব্যাপী কোভিড-১৯ এর বিস্তার শুরু হওয়ার পর থেকে দেশের রোটারি ক্লাবগুলো একযোগে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এই কর্মসূচির মধ্যে রয়েছে মেহনতি মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ, সচেতনামূলক পুস্তিকা বিতরণ, খাবার বিতরণ, টেলিমেডিসিন কলসেন্টার স্থাপন, পিপিই প্রদান, অক্সিজেন পুল গঠন এবং মানুষের বিকল্প কর্মসংস্থানে সহায়তা করা।

রোটারি ফাউন্ডেশনের সহায়তায় সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলোয় বিনামূল্যে কোভিড-১৯ টেস্ট কিট প্রদান ও ভেন্টিলেটর স্থাপনের একাধিক প্রজেক্টও বাস্তবায়ন করে যাচ্ছে।

রোটারির করোনা কালীন এই সেবাগুলো সম্প্রতি আন্তর্জাতিক রোটারি কনভেনশনে ভূয়সী প্রশংসা লাভ করে। আন্তর্জাতিক রোটারি ফাউন্ডেশনও বাংলাদেশের এই উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান করেছে।

রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন যতদিন বাংলাদেশে কোভিড-১৯ এর প্রকোপ থাকবে ততদিন পর্যন্ত রোটারি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এই সংকট মোকাবেলায় বাংলাদেশের মেহনতি মানুষের জন্য কাজ করে যাবে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here