মানবিক উদ্যোগে পাটবাজারের স্বত্বাধিকারী উম্মে হাজ সিদ্দিকা

0

পাটবাজারের স্বত্বাধিকারী উম্মে হাজ সিদ্দিকা মেহনতি মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন।

সম্প্রতি রাজশাহী জেলা পরিষদের সহযোগিতায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ৬০ জন মেহনতি মানুষের হাতে কম্বল তুলে দেন পাটবাজারের স্বত্বাধিকারীর উম্মে হাজ সিদ্দিকা।

2 17

পাটবাজারের স্বত্বাধিকারী উম্মে হাজ সিদ্দিকা উদ্যোক্তা বার্তাকে বলেন “১০০ টি কম্বল আমরা পেয়েছি। যার মধ্যে ৬০ টি বিতরণ করা হয়েছে। খুব শীঘ্রই বাকি ৪০ টি কম্বল মাদ্রাসায় হাফেজি পড়ুয়া বাচ্চাদের হাতে তুলে দেওয়া হবে। এর আগেও করোনা কালে জেলা পরিষদের সহযোগিতায় করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচীতেও অংশ নিয়েছি আমরা।”

২০০৬ সাল থেকে পাট নিয়ে কাজ শুরু করেছিলেন এই উদ্যোক্তা। ২০১২ তে প্রাতিষ্ঠানিক রুপ দেন স্বপ্নের উদ্যোগ পাটবাজার কে। জেডিপিসি থেকে পাট পণ্য তৈরির বহু প্রশিক্ষণ ও নিয়েছেন এই উদ্যোক্তা।

3 16

দেশের বাইরে ১২ টি এবং সারা বাংলাদেশ অসংখ্য মেলায় অংশ নিয়ে পাটবাজারের পরিচিতি ছড়িয়েছেন চারদিকে। বর্তমানে রাজশাহীর বোরহান কমপ্লেক্সের নিচতলায় তাদের প্রতিষ্ঠানটি অবস্থিত।

নিজ উদ্যোগ এর পাশাপাশি মেহনতি মানুষদের পাশেও দাঁড়াতে চান। শীতবস্ত্র বিতরণ, খাদ্য বিতরণের মতো মহৎ কাজে নিজেকে আরও বেশি বেশি নিয়োজিত করতে চান পাটবাজারের স্বত্বাধিকারী উম্মে হাজ সিদ্দিকা।

তামান্না ইমাম
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here