গত ২৫ আগস্ট বাংলার ” বীর ফাউন্ডেশন ” কর্তৃক আয়োজিত সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ “মানবতার এচিভমেন্ট সম্মাননা “-২০২০ প্রদান করা হয়।

মূলত মানবিক সেবামূলক কার্যক্রম গুলোতে সম্পূর্ণ সহায়তা এবং অংশগ্রহণ করার জন্য এই সম্মাননা প্রদান করা হয়। এই তালিকায় সম্মানিত উদ্যোক্তা ইসরাত জাহানের নাম উঠে আসে। ইসরাত একজন সফল উদ্যোক্তার পাশাপাশি তিনি যুক্ত থেকেছেন সমাজের নান রকম মানবিক ও সেবামূলক কাজ কর্মে ।

তিনি করোনাকালীন সময়ে বিভিন্ন সহযোগিতামূলক কার্যক্রম করেছেন। খুলনায় কয়রা উপজেলায় “বাঘ বিধবাদের” এবং মুন্ডারী উপজাতির কর্মসংস্থান এর ব্যবস্থা করেছে।
এছাড়া দেশের প্রাকৃতিক দূর্যোগ আম্ফানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষগুলোর জন্য ১০০ পরিবারের খাবার ব্যবস্থা করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন। এছাড়া মহামারী করোনা পরিস্থিতির কারণে ইশরাত জাহান সুন্দরবন তীরবর্তী এলাকার জনপদের পিছিয়ে পড়া মানুষদের নিয়ে সামাজিক কল্যাণে দীর্ঘদিন সেবামূলক কার্যক্রম পরিচালনার কাজ করে আসছেন । বিধবাদের কল্যাণে গৃহীত নানা পদক্ষেপে এ সবসময় পৃষ্ঠপোষকতা করা। আদিবাসী শিশুদের শিক্ষার মানউন্নয়নে তার সহায়তা কার্যক্রম পাহাড়ি এলাকায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সামাজিক উন্নয়নে কার্যকরী অবদান রাখছে।

এছাড়াও উপকূল কিশোরী স্বাস্থ্য সুরক্ষা ক্যাম্পেইন ও স্যানিটারি ন্যাপকিন বিতরণসহ এবার খুলনার কয়রায় কুরবানির আয়োজন করে ২৫০ পরিবারে কুরবানির গোস্তো বিতরণ করেন ইশরাত জাহান। এসবের স্বীকৃতি স্বরূপ তিনি ” বীর ফাউন্ডেশন ” কর্তৃক এই সম্মাননায় ভূষিত হন। যা তাকে তার কাজের অনুপ্রেরণার জায়গায় একটি বড় ধরণের উৎসাহ যোগাবে বলে তিনি মনে করেনI

আয়োজিত এই অনুষ্ঠানের সম্মাননায় সমাজসেবামূলক কাজের জন্য যাদের কে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ “মানবতার এচিভমেন্ট সম্মাননা “-২০২০ প্রদান করা হয় তারা হলেন : আব্দুল শহীদ কাজল, জহিরুল আলম নিউটন, এবং তৌফিকা সাহেদ I

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনাব প্রফেসর ড.আব্দুল হান্নান চৌধুরী সম্মানিত উপাচার্য -প্রাইম এশিয়া ইউনিভার্সিটি। আলহাজ্ব মোহাম্মদ শাহাবুদ্দিন মিয়া -সভাপতি বাংলার বীর ফাউন্ডেশন।

বিশেষ অতিথি ছিলেন আব্দুল শহীদ কাজল-সভাপতি বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা যুব প্রজন্ম লীগ কেন্দ্রীয় কমিটি এবং জহিরুল আলম নিউটন – সাংগঠনিক সম্পাদক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ কেন্দ্রীয় কমিটি।

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here