Advertisement

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর প্রশিক্ষণ ইনস্টিটিউট ‘‘ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি)’’ দেশের শিক্ষিত তরুণ-তরুণীদের জন্য  পাঁচ দিনব্যাপী “ব্যাংক উপযোগী প্রকল্প প্রস্তাব প্রণয়ন” শীর্ষক একটি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে।

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রশিক্ষণ কোর্সটি আগামী ২৯ নভেম্বর ২০২০ খ্রিঃ থেকে ০৩ ডিসেম্বর ২০২০ খ্রিঃ পর্যন্ত চলবে। স্কিটি ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের অধিক সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে।

দেশের  শিক্ষিত তরুণ-তরুণী যারা নিজেই শিল্প প্রতিষ্ঠান বা কোন না কোন ব্যবসা গড়ে তুলতে চান তাঁদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে। উল্লেখ্য যে, সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাগণকে বিসিকের নিজস্ব তহবিল থেকে ঋণ প্রদান করা হয়ে থাকে।

প্রশিক্ষণ কোর্সটিতে স্ব-শরীরে উপস্থিত থেকে এবং ভার্চুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে।  সশরীরে উপস্থিত থেকে অংশগ্রহণ করতে ইচ্ছুক উদ্যোক্তাদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে  ১,৫০০/- (এক হাজার পাঁচশত টাকা) মাত্র এবং  অনলাইনে অংশগ্রহণকারীদের ১,০০০/- (এক হাজার টাকা) মাত্র। আগ্রহীদের  আগামী ২৯ নভেম্বর, ২০২০ খ্রিঃ সকাল ৯.৩০ মিনিট এর মধ্যে আবেদনসহ রেজিষ্ট্রেশন করতে হবে।

Advertisement

প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে জনাব মুনিরা মান্নান, সহকারী অনুষদ সদস্য, শিল্পোদ্যোক্তা উন্নয়ন অনুষদ, স্কিটি, বিসিক, প্লট-২৪/এ, রোড-১৩/এ, সেক্টর-৬, উত্তরা, ঢাকা বরাবর যোযোগ করা যেতে পারে। আরো বিস্তারিত জানতে প্রকৌশলী মোঃ শফিকুল আলম, অধ্যক্ষ, স্কিটি, বরাবর যোগাযোগ করা যেতে পারে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here