স্রোতের বিপরীতে ভেসে অনেকেই ঘুরে দাঁড়িয়েছেন। হয়ে উঠেছেন স্বাবলম্বী। সফল উদ্যোক্তা হয়ে সমাজে আজ অনেকেই প্রতিষ্ঠিত। ঠিক সেখানেই ব্যতিক্রম ব্রিফ বাংলাদেশ।

সম্পূর্ণ ভিন্নধর্মী এক উদ্যোগ আজ বাস্তবায়ন হচ্ছে তাদের হাত ধরে। ব্যক্তিগত কিংবা প্রাতিষ্ঠানিকভাবে নিজেরা উদ্যোক্তা না হয়ে গড়ে তুলছেন অসংখ্য উদ্যোক্তা। নীলফামারীর সৈয়দপুর থেকে আসা ব্রিফ বাংলাদেশ প্রত্যন্ত অঞ্চলের মানুষদের ট্রেনিং করিয়ে কাজ শেখাচ্ছেন। দক্ষ মানব সম্পদে পরিণত করছেন একেকজনকে। নতুন কর্মভূবন সৃষ্টি করে দিচ্ছেন উদ্যোক্তাদের। তাদের উদ্দেশ্যই হলো প্রত্যেককে স্বাবলম্বী করে তোলা।

uddoktabarta02 1

বাণিজ্য মেলার বিসিক প্যাভিলিয়নে তাদের স্টলটি সাজিয়েছিলেন দেশের বিভিন্ন অঞ্চলের উদ্যোক্তাদের সৃজনশীল পণ্যে। বাঁশের হরেক রকম পণ্যের দেখা মিললো তাদের স্টলে। ট্রে, বাটি, ঝুড়ি, ল্যাম্প শেড, হ্যাঙ্গিং ল্যাম্প, ফাইল ফোল্ডার, সোফা, চেয়ার সহ আরোও অসংখ্য পণ্যে সাজানো তাদের স্টল। অবাক করা ব্যাপার হলো তাদের সকল পণ্যই বাঁশের তৈরি।

uddoktabarta03 1

এবারই প্রথমবারের মতো তাদের বাণিজ্য মেলায় আসা। ক্রেতা-দর্শনার্থীদের আগ্রহ তাদের অনুপ্রাণিত করেছে এবার। ভবিষ্যতেও এই উদ্যোগকে নিয়ে আরো ভালো কাজ করতে ইচ্ছুক তারা।

মশিউর শাফী
ফিল্ড রিপোর্টার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here