বেঙ্গল সিস্টারহুড কনসোর্টিয়ামের দিনব্যাপী আয়োজন

0

রাজধানী ঢাকার ধানমন্ডিতে আয়োজিত হলো বেঙ্গল সিস্টারহুড কনসোর্টিয়ামের পঞ্চম উদ্যোক্তা বৈঠক।

আজ ধানমন্ডি ২৭ এ অবস্থিত উইমেন ভলান্টিয়ার অ্যাসোসিয়েশন এ “বেঙ্গল সিস্টারহুড কনর্সোটিয়াম” আয়োজন করেছে অক্টোবরে জন্ম নেওয়া কণ‍্যাদের জন্মদিন উৎযাপন এবং এই উপলক্ষে সারা দিন ব‍্যাপি মিলনমেলা।

maidas5

উক্ত আয়োজনে সম্মানিত উদ্যোক্তারা তাদের নিজস্ব তৈরী পণ্য এবং খাবার সামগ্রী নিয়ে হাজির হন। মোট ১৬ টি স্টল নিয়ে দিনব্যাপী এই মেলায় ছিল র‍্যাম্প, নাচ, গান সহ বিভিন্ন সাংস্কৃতিক উপস্থাপনা। মেলার আয়োজক এবং “বেঙ্গল সিস্টারহুড কনর্সোটিয়াম” এর কর্ণধার শারমিন জাহান খান মেলার আয়োজন করতে পেরে তার অনুভুতির কথা জানান। তিনি বলেন, ” এই ধরনের মেলা আমাদের নারীদের স্বাবলম্বী হতে শেখায় পাশাপাশি তাদের মানসিক প্রশান্তি দেয় যেটা একজন আয়োজক হিসেবে আমার কাছে অনেক বড় একটা প্রাপ্তি।”

maidas3

মেলায় অংশ নেওয়া উদ্যোক্তারাই ক্রেতা৷ তারা একে অন্যের পণ্য ক্রয় বিক্রয় করেন। গাছ নিয়ে কাজ করা উদ্যোক্তা লুবনা জাহান উদ্যোক্তা বার্তা কে জানান, “এই মেলা আমার কাছে অনেক বড় অনুপ্রেরণার জায়গা। “আরেকজন উদ্যোক্তা ক্যাথেরিন বিথি পালমা জানান, “স্বামী হারানোর পর আমি একদম ভেঙে পড়েছিলাম। এসব মেলার আয়োজন হয় বলেই আমার মতো ক্ষুদ্র উদ্যোক্তারা বাঁচতে পারেন এবং নতুন কিছু করে দেখাতে পারেন।”

দিনব্যাপী এই মেলা ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের মিলনমেলা এবং ভাব প্রকাশের অন্যতম মাধ্যম হয়ে ওঠে।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here