বিসিক রাজশাহীতে বিউটিফিকেশন কোর্সের শুভযাত্রা

0

বিসিক রাজশাহী জেলার দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে ৯টি কোর্সের সঙ্গে যুক্ত করা হয়েছে তিনমাস ব্যাপি বিউটিফিকেশন কোর্স।

রোববার ২ জানুয়ারি বিসিক জেলা কার্যালয় ও আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে আঞ্চলিক কার্যালয়ের সম্মেলন কক্ষে বিউটিফিকেশন কোর্সটি উদ্বোধন করা হয়।

কোর্সটির প্রথম ব্যাচের উদ্বোধনী কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিক রাজশাহীর আঞ্চলিক পরিচালক (উপসচিব) মো. রেজাউল আলম সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের সহকারি প্রকৌশলী এ এফ এম ফাহাদ রেজোয়ান এবং পার্লার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি রুকসানা হুদা।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিসিক জেলা কার্যালয় রাজশাহীর উপ-মহাব্যবস্থাপক জাফর বায়েজীদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিল্পনগরী কর্মকর্তা আনোয়ারুল আজিম।

dokkhota 2

পার্লার ওনার্স এসোসিয়েশনের পক্ষ থেকে বিসিক রাজশাহীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান রুকসানা হুদা।

সরকারের অষ্টম পঞ্চবার্ষিকীর শ্লোগান “দক্ষতার উন্নয়নে বিনিয়োগ” বাস্তবায়িত করার জন্য কারিগরি শিক্ষার ব্যতিক্রম নেই বলে জানান প্রশিক্ষণ কেন্দ্রের সহকারী প্রকৌশলী এ এফ এম ফাহাদ রেজোয়ান।

২০৩০ সালের মধ্যে এসডিজি এর লক্ষ্যমাত্রা অর্জন ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে উদ্যোক্তাদের দক্ষ শ্রমশক্তি হিসেবে গড়ে ওঠার ব্যপারে আঞ্চলিক পরিচালক মো. রেজাউল আলম সরকার উৎসাহ প্রদান করেন এবং বিসিক থেকে প্রশিক্ষণ শেষে যোগ্য প্রার্থীগণকে আর্থিক সহযোগিতার ব্যপারে আশ্বস্ত করেন।

অনলাইনে নিবন্ধিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে নির্বাচিত ২০জন প্রশিক্ষণার্থী নিয়ে ৩ মাসব্যাপী বিউটিফিকেশন কোর্সের ১ম ব্যাচটির যাত্রা শুরু হয়। এর পাশাপাশি ১৯৮৭ সাল থেকে বিভিন্ন মেয়াদে কম্পিউটার অফিস এপ্লিকেশন্স, কম্পিউটার গ্রাফিক্স ডিজাইন, ইলেকট্রিক্যাল হাউজ ওয়ারিং এন্ড মটর উইন্ডিং, রেফ্রিজারেটর এন্ড এয়ার কন্ডিশনার রিপেয়ারিং, ফিটিং কাপ মেশিনশপ প্র্যাকটিসেস এন্ড ওয়েল্ডিং, রিপেয়ারিং ইলেক্ট্রনিক গুডস, ফুড প্রসেসিং, কাটিং সেলাই প্রশিক্ষণ এবং মোবাইল ফোন রিপেয়ারিং বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে আসছে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র।

তামান্না ইমাম,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here