বিসিক মানিকগঞ্জে নারী শিল্প উদ্যোক্তাদের প্রশিক্ষণ সম্পন্ন

0

মানিকগঞ্জের নব্য উদ্যোক্তাদের ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স’ সম্পন্ন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর মানিকগঞ্জ জেলা কার্যালয়।

‘শিল্পসমৃদ্ধ উন্নত বাংলাদেশ গঠনে পরিবেশবান্ধব শিল্পায়ন’ – বিসিকের এই রূপকল্পকে সামনে রেখে দক্ষ উদ্যোক্তা তৈরির জন্য নিরলস পরিশ্রম করছে বিসিক মানিকগঞ্জ। ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স’ নিয়মিত পরিচালনা করছে প্রতিষ্ঠানটি।

এর ধারাবাহিকতা অব্যাহত রেখে মানিকগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ১৪ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী নারী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে বিসিক মানিকগঞ্জ।

মানিকগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

সভাপতিত্ব করেন বিসিক মানিকগঞ্জের উপ-ব্যবস্থাপক মো. মাহবুবুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিসিক মানিকগঞ্জের সম্প্রসারণ কর্মকর্তা নূর মোহাম্মদ।

কোর্সটিতে ২৫ জন নারী উদ্যোক্তাদের ক্ষুদ্র, কুটির ও মাঝারী শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করতে নারী উদ্যোক্তাদের বিশেষ ভূমিকার কথা উল্লেখ করেন। এছাড়াও তিনি বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে বিনির্মাণের লক্ষ্যে “ভিশন -২০৪১” অর্জনে জাতীয় অর্থনীতিতে নারীর ক্রমবর্ধমান অংশগ্রহণকে প্রাধান্য দেন।

তিনি বলেন, “নারী উদ্যোক্তাদের এই প্রজন্মকে কর্মমুখী ও কারগরি শিক্ষায় দক্ষ করে তুলতে পারলে এর ফলাফল সুদূরপ্রসারী হবে এবং ভবিষ্যত প্রজন্ম লাভবান হবে।”

বিসিক মানিকগঞ্জের উপ-ব্যবস্থাপক মো. মাহবুবুল ইসলাম বলেন, “এই প্রশিক্ষণ আপনাদের সাথে বিসিকের পথচলা শুরুর প্রথম পদক্ষেপ। আপনার শিল্পোন্নয়নের প্রতিটি ধাপে বিসিক আপনাদের পাশে থাকবে।”

তিনি সফলভাবে কোর্স সমাপ্তির জন্য সবাইকে অভিনন্দন জানান এবং বিসিকের সাম্প্রতিক উল্লেখযোগ্য কর্মকাণ্ড সম্পর্কে তুলে ধরেন।

সবশেষে সফলভাবে প্রশিক্ষণ সমাপ্তকারীদের মধ্যে জেলা প্রশাসক সনদপত্র বিতরণ করেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here