ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার বিসিক প্যাভিলিয়ন

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ভিআইপি গেট দিয়ে ঢুকে একটু সামনে এগিয়ে বাঁ-পাশে বটতলা এবং তার পাশ ঘেঁষেই অবস্থান বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর প্যাভিলিয়ন। ২২ টি স্টল নিয়ে সাজানো হয়েছে এবারের আয়োজনটি। যেখানে প্রায় সব ধরনেরই পণ্যের দেখা মিলবে।

p3উদ্যোক্তা তৈরীর আস্থার প্রতীক বিসিক, যার আয়োজনে সারা বছর জুড়ে চলে বিভিন্ন মেলা, যা ক্রেতাদের বিশ্বাসের কেন্দ্রবিন্দু হওয়ায় বাণিজ্য মেলার এই প্যাভিলিয়নেও থাকছে মানুষের ঢল।

p1 1মেলায় ঘুরতে আসা ক্রেতা লাবনী রানী(৪৫) বলেন, “বিসিকের মেলা দেখলেই আমি সেখানে কম-বেশি যাই, মেলায় এসে যখন চোখে পড়লো এতো সুন্দর একটা প্যাভিলিয়ন তখন এসেই একটা মধু কিনেছি এবং পুরোটা ঘুরে দেখছি”।

p2 1আধুনিক শাড়ীজের রিপন সরকার বলেন, “বেচাকেনা মোটামুটি জমেছে তবে আরও চার-পাঁচ দিন পরে সম্পূর্ণভাবে জমে উঠবে। আমাদের দোকানে ক্রেতাদের প্রথম পছন্দ জামদানী, এছাড়াও সিল্ক, টাঙ্গাইল সুতি, জুট কাতান সহ প্রায় ১০ প্রকার শাড়ী ও বিছানার কাভার আছে যা যা ক্রেতারা খুব পছন্দ করছে”।

p4পিপলস লেদারের উদ্যোক্তা রেজবিন হাফিজ বলেন, “আলহামদুলিল্লাহ খুব ভালো সাড়া পাচ্ছি। প্রতিদিন একটু একটু করে ক্রেতা সমাগম বাড়ছে। ‘বিসিক’ নামটা মানুষের কাছে পরিচিত এবং আস্থার হওয়ায় ক্রেতা দর্শনার্থীরা একবার হলেও ঘুরে যাচ্ছেন”।

p5মেলা জমে উঠায় উদ্যোক্তারা বেশ আশাবাদী সাথে ক্রেতা দর্শনার্থীদের পণ্যের মান এবং দামের ব্যাপারে সন্তুষ্টিই বলে দিচ্ছে বিসিকের এই আয়োজন বরাবরের মতোই স্বার্থক।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here