বিসিক ঢাকার আয়োজনে সম্মিলন ও উদ্যোক্তা মেলা

0

ঢাকা জেলা বিসিকের আয়োজনে শুরু হয়েছে তিনদিনের সম্মিলন ও আটদিনের উদ্যোক্তা মেলা। আজ রবিবার বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমান প্রধান অতিথি হিসেবে সম্মিলন ও উদ্যোক্তা মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

তিনি বলেন, এই মেলার ফলে ক্ষুদ্র উদ্যোক্তারা তাদের পণ্য বিক্রির যেমন সুযোগ পাবেন, তেমনি তাদের পণ্যের প্রচার পাবে। পাশাপাশি পণ্য বিক্রির সুযোগ তৈরি হওয়ায় নতুন নতুন উদ্যোক্তা তৈরি হবে।

‘এছাড়াও সম্মিলনের উদ্দেশ্য হলো উদ্যোক্তা হওয়ার সার্বিক শিক্ষা বিকাশের মাধ্যমে দেশে কর্মসংস্থান তৈরি করা,’ বলে মন্তব্য করেন।

bisic middle 1

এর আগে সকালে মতিঝিলস্থ বিসিক ভবনের (পুরাতন) সম্মেলন কক্ষে সিএমএসমই উদ্যোক্তাদের পণ্য বাজারজাতকরণ ও রপ্তানি প্রস্তুতি বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্গানাইজেশন, স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ শরীয়ত উল্লাহ।

উপস্থিত ছিলেন বিসিক পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) কাজী মাহবুবুর রশিদ, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মোঃ আব্দুল মতিন, মহাব্যবস্থাপক (বিপণন) অখিল রঞ্জন তরফদার, কেন্দ্রীয় নাসিব সভাপতি মির্জা নূরুল গণি শোভন এবং সিনিয়র সহ-সভাপতি হোসাইন এ শিকদার।

bisic middle 2

সম্মিলন ও মেলায় ৪৭টি স্টলে উদ্যোক্তারা বাহারী পণ্যের পসরা সাজিয়েছেন। শুক্র ও শনিবার ছাড়া আগামী ৫ জুলাই পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উদ্যোক্তা মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। ক্রেতা বিক্রেতা সম্মিলন চলবে ২৮ জুন পর্যন্ত।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here