বিডার পথ চলার ৬ বছর

0

‘গড়তে উন্নত দেশ, চাই বিনিয়োগ বান্ধব বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে ১ সেপ্টেম্বর ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। এ উপলক্ষে বিডার কর্মকর্তা-কর্মচারিদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের বেসরকারি খাতকে বেগবান করতে এবং দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে ২০১৬ সালের ১ সেপ্টেম্বর বিনিয়োগ বোর্ড ও বেসরকারীকরণ কমিশন একীভূত করে গঠিত হয়েছিণ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। 

ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকালে বিডা’র মাল্টি পারপাস হলে অনুষ্ঠিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন বিডার নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিন। প্রধান অতিথি ছিলেন বিডার নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী উপস্থিত ছিলেন।

আলোচনার শুরুতেই বিডার পরিচালক আরিফুল হক ছয় বছরে বিডার অগ্রগতি ও অর্জনগুলো তুলে ধরেন। 

InShot 20220902 092751068

প্রধান অতিথির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম  সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, গত ছয় বছরে বিডা অনেক কাজ করেছে।  এসময়ে বিনিয়োগ বিকাশে প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কথা তুলে ধরে তিনি সরকার প্রধানকে অভিনন্দন জানান

তিনি বলেন, বিনিয়োগ বিকাশের লক্ষ্যে স্থানীয় বিনিয়োগসহ উন্নত বিনিয়োগ পরিবেশ বিনির্মাণ এবং বিশ্বমানের বিনিয়োগ সুযোগ সুবিধা নিশ্চিত করে সব দিক দিয়ে সার্বিকভাবে সমন্বিত উদ্যোগে কাজ করতে হবে।

“আমাদের জনশক্তিকে জনসম্পদ হিসেবে সর্বোত্তম ভাবে কাজে লাগাতে হবে। অধিক হারে বিনিয়োগ বিকাশের লক্ষ্যে ডিজিটাল সার্ভিস দিতে হবে এবং একই সাথে গ্রহীতাকেও ডিজিটাল সেবা গ্রহণের মানসিকতা থাকতে হবে। বিশেষ করে আমরা যারা সরকারি কর্মচারি আছি, আমাদের উপরে অর্পিত দায়িত্ব আমাদের সঠিক ভাবে পালন করতে হবে,” উল্লেখ করে তিনি কিছু দিকনির্দেশনা দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন  বিডার নির্বাহী সদস্য মোঃ মতিউর রহমান, পরিচালক মোঃ মজিব উল ফেরদৌস, উপপরিচালক মোঃ মারুফুল আলম, সহকারি পরিচালক আবুজার গিফারী তমাল, বিনিয়োগ সহকারি সিকদার দিদারুল, গাড়িচালক মোঃ সফর আলী গাজী প্রমুখ। আলোচনা সভায় বিডার সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানের শুরুতেই নূর মোহাম্মদ পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও সুশ্চিমিতা সরকার পবিত্র গীতা থেকে পাঠ  করেন।

ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিডা দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। তারই ধারাবাহিকতায় দেশব্যাপী  মোবাইলে ক্ষুদে বার্তায়  “গড়তে উন্নত দেশ, চাই বিনিয়োগ বান্ধব বাংলাদেশ“ স্লোগান প্রচার এবং জাতীয় দৈনিকের প্রথম পাতায় বিজ্ঞাপন প্রচারসহ সন্ধ্যায় মিট দ্যা ইনভেস্টরস অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here