বিজয়ী নারী উদ্যোক্তা সংগঠনের উদ্যোগে ফাগুন বরণ মেলা শুরু

0
ফাগুন বরণ মেলা

রঙে রাঙানো ফাগুনকে বরন করে নিতে এবং মাঘের শীতকে বিদায় জানাতে মিরপুর-১৩ এর জল্লাদখানা ও বদ্ধভুমি মুক্তমঞ্চ পার্কে আয়োজিত হয়েছে ফাগুন বরণ মেলা। বিজয়ী নারী উদ্যোক্তা সংগঠনের উদ্যোগে আয়োজিত দুই দিন ব্যাপী এই মেলায় মোট ১৬ টি স্টলে নারী উদ্যোক্তারা তাদের উদ্যোগ সাজিয়ে বসেছে। খাদ্য পণ্য, ঘর সাজানোর সামগ্রী, শতরঞ্জি, পোষাক সহ বাহারি সব পণ্য নিয়ে সাজানো এবারের মেলা। দুইদিন ব্যাপী এই মেলা চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত।

WhatsApp Image 2022 02 13 at 7.43.52 PM

হোমমেড খাবার নিয়ে কাজ করা একজন তরুন উদ্যোক্তা জানান, “আলহামদুলিল্লাহ, এটা আমার প্রথম মেলা যেখানে আমি অংশগ্রহন করছি। এই মেলা থেকে আমার প্রত্যাশা হলো সবার ভালোবাসা পাওয়া।” শতরঞ্জি নিয়ে কাজ করা একজন উদ্যোক্তা জানান, “আমার খুবই ভালো লাগছে। আমার ইচ্ছা ছিল দেশের ঐতিহ্য নিয়ে কাজ করা যেটা আমার পুরন হয়েছে বলে আমার বিশ্বাস।” হ্যান্ড পেইন্ট কাস্টমাইজ শাড়ি এবং পাঞ্জাবি নিয়ে কাজ করা একজন উদ্যোক্তা জানান তার হ্যান্ড পেইন্ট নিয়ে। তিনি বলেন, “সামনে অমর একুশে কে লক্ষ্য করে আমি হ্যান্ড পেইন্ট করে বিভিন্ন শাড়ি বানিয়েছি যেগুলো আমাদের দেশের ঐতিহ্য কে পাশাপাশি একুশে ঘিরে যে গান, কবিতা রয়েছে সেগুলো পেইন্ট করেছি যা সত্যিই আমাকে ভালোবাসা এনে দিচ্ছে।”

WhatsApp Image 2022 02 13 at 7.43.51 PM 1

মেলার সার্বিক ব্যবস্থাপনা এবং আয়োজন সম্পর্কে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সানজিদা হায়াত দিপা আলোকপাত করেন। তিনি বলেন, “আমরা খুবই আপ্লুত এই মেলার আয়োজন করতে পেরে। প্রথম আয়োজন হিসেবে আমরা সার্থক। পরবর্তীতে এই মেলা নিয়ে আমাদের সারাদেশে আমাদের সংগঠন কে ছড়িয়ে দেওয়ার ইচ্ছা রয়েছে।”

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here