বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশনের অফলাইন মিটআপ অনুষ্ঠিত

0

গতকাল ২৫ মার্চ বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন (BHA) ঢাকা জেলার নারী উদ্যোক্তাদের নিয়ে অফলাইন মিটআপের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘হাল ছেড়ো না বন্ধু’-র প্রতিষ্ঠাতা চন্দা মাহজাবিন। বিশেষ অতিথি ছিলেন তানিয়া ওয়াহাব, সিইও, ট্যান, সফল নারী উদ্যোক্তা। প্রধান বক্তা হিসেবে ছিলেন বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন(BHA)-এর প্রতিষ্ঠাতা সভাপতি আজিজুর রহমান আজিজ। উক্ত অনুষ্ঠানে সভাপত্বিত করেন আঁখি’স কালেকশন-এর সত্ত্বাধিকারী সালমা রহমান আঁখি।

অনুষ্ঠানে উদ্যোক্তাদের হাল না ছেড়ে, নিজেদের পজিটিভ মানসিকতা গড়ে তোলার শিক্ষনীয় আলোচনা করা হয়। আলোচনার মাধ্যমে উদ্যোক্তাদের সামনের দিকে এগিয়ে চলার, কাজে মনোনিবেশ ও মানসিকভাবে কিভাবে সাহসের সাথে এগিয়ে যাবেন উদ্যোক্তারা, সেগুলো নিয়ে আলোচনা করা হয়। এসব বিষয়ে হস্তশিল্প এসোসিয়েশনের উদ্যোক্তারা তাদের মূল্যবান মতামত প্রদান করেন।

meet up 1

অনুষ্ঠানে প্রধান অতিথি চন্দা মাহজাবিন বলেন, “আমাদের দেশের অনেক নারীরা সবকিছুতে কেনো যেনো ভয় পায়। এই ভয়টা জয় করতে হবে। পুরুষদের সাথে মিলেমিশে কাজ করতে হবে। এই সমাজে নারী পুরুষ সবাইকে দরকার। তাই আমাদের উদ্যোক্তারা অদম্য শক্তিতে এগিয়ে যাবে সেই প্রত্যাশা করি।”

বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশনের সভাপতি আজিজুর রহমান আজিজ বলেন, “আমাদের বিভিন্ন জেলায় মিটআপ অনুষ্ঠানগুলো হবে। এই মিটআপের মাধ্যমে আমরা একজন অন্যজনের পণ্য সম্পর্কে জানতে পারবো। সবার সাথে মিলেমিশে একটা সমাজ পরিবর্তন করা যায়। সেটা আমাদের উদ্যোক্তারা কাজের মাধ্যমে দেখিয়ে দিতে পারেন। সেই চেষ্টাই আমরা করছি এই ধরনের মিটআপের মাধ্যমে।”

meet up 2

পুরো আয়োজনের সভাপতিত্ব করেন উদ্যোক্তা সালমা রহমান আঁখি। তিনি উদ্যোক্তা বার্তাকে জানান, “আমাদের দেশের উদ্যোক্তারাই আসলে দেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যেতে পারবে। এজন্য আমাদের সামনের দিনগুলো যেনো সবাই একসাথে কাজ করতে পারি সেই লক্ষেই এই মিটআপ। আমাদের জেলা ভিত্তিক মিটআপগুলো সামনে হবে। সেক্ষেত্রে সবার সাথে সবার একটা সুন্দর সম্পর্ক তৈরী হবে।”

মিটআপ অনুষ্ঠানে উদ্যোক্তা ও অতিথিবৃন্দ কেক কাটেন এবং ফটোসেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

মাসুমা সুমি,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here