বসন্তকে বরণ করতে আয়োজিত ফাগুন বরণ মেলা

0
ফাগুন বরণ মেলা

শীতের শেষে বসন্তের আগমনী গান বাজছে প্রকৃতিতে। চারিদিক শোভিত হচ্ছে ফাগুনকে বরণ করে নিতে। উদ্যোক্তাদের নিয়ে ফাগুনকে বরণ করতে রাজধানীর ধানমন্ডিতে আয়োজিত হচ্ছে দুই দিন ব্যাপী ফাগুন বরণ মেলার ৪র্থ পর্ব।

রাজধানীর মাইডাস সেন্টারে আয়োজিত হচ্ছে এই ফাগুন বরণ মেলার আয়োজন করছে চারুকলা। দুইদিন ব্যাপী মেলায় ক্রেতা এবং উদ্যোক্তাদের ব্যাপক সমাগম ঘটেছে। প্রত্যেকেই উপভোগ করছেন এই মেলা।

mela 3

প্রায় ২০ টি স্টলে বিভিন্ন ধরনের পোষাক বাহারি গহনা, চাবির রিং, মসলিন শাড়ি, থ্রিপিস, হাতের তৈরি এন্টিকের গহনা এবং মুখরোচক খাবার নিয়ে এসেছেন উদ্যোক্তারা।

দেশীয় উদ্যোক্তাদের বানানো কাঠের গয়না, ডায়েরি, চাবির রিং সহ বিভিন্ন পণ্য নিয়ে কাজ করছেন উদ্যোক্তা নুসরাত কবির নন্দিতা। মেলায় আসতে পেরে তিনি অত্যন্ত উচ্ছ্বসিত। বিভিন্ন ধরণের গিফট আইটেম নিয়ে কাজ করছে মেমোরি পার্সেল। উদ্যোক্তা তার শিল্পী সত্ত্বা দিয়ে হাতে তৈরি করছেন বিভিন্ন স্পেশাল ডে’র কার্ড, গিফট বক্স। উদ্যোক্তা বার্তাকে তিনি বলেন, “হাতে তৈরি পণ্য নিয়ে কাজ করছি আমি। মানুষ আমার কাজ দেখছে এবং কিনছে। এটাই যথেষ্ট উদ্যোক্তাদের জন্য।”

mela 2

মেলার আয়োজনের ব্যাপারে একজন দর্শনার্থী মুসাব্বির বলেন, “আমি ড্যাফোডিল ইউনিভার্সিটিতে পড়ি। আমার বাসার সামনেই মেলা হচ্ছে। সামনে ফাগুনের জন্য আমি পাঞ্জাবি কিনেছি মেলা থেকে।”

রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারের দুইদিন ব্যাপী ফাগুন বরণ মেলায় ক্রেতা, দর্শনার্থীরা স্বাস্থ্যবিধি মেনে মেলা উপভোগ করছেন। মেলা চলবে আজ ৪ঠা ফেব্রুয়ারি ও আগামীকাল ৫ই ফেব্রুয়ারি পর্যন্ত।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here