বিসিক মানিকগঞ্জে উদ্যোক্তা প্রশিক্ষণ কোর্স

0

বিসিক মানিকগঞ্জের নব্য উদ্যোক্তাদের ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স ২য় ব্যাচ-২০২১’ সম্পন্ন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর মানিকগঞ্জ জেলা কার্যালয়।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) মূলত সারা দেশের ক্ষুদ্র ও কুটির শিল্প নিয়ে কাজ করে থাকে। তারই ধারাবাহিকতায় বিসিক দেশব্যাপী ট্রেনিং, সেমিনার, কর্মশালার আয়োজন করে থাকে। এবারের আয়োজনও অনেকটা তেমনই।

‘শিল্পসমৃদ্ধ উন্নত বাংলাদেশ গঠনে পরিবেশবান্ধব শিল্পায়ন’– বিসিকের এই রূপকল্পকে সামনে রেখে দক্ষ উদ্যোক্তা তৈরির জন্য নিরলস পরিশ্রম করছে বিসিক জেলা কার্যালয়, মানিকগঞ্জ। ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স’ নিয়মিত পরিচালনা করছে প্রতিষ্ঠানটি।

bscici ppp

মানিকগঞ্জে ২৬ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে বিসিক মানিকগঞ্জ। এর ধারাবাহিকতা অব্যাহত রেখে প্রশিক্ষণ চলছে এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশে।

সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ। সভাপতিত্ব করেন বিসিক মানিকগঞ্জের উপ-ব্যবস্থাপক মো. মাহবুবুল ইসলাম।

bscic p3

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ ফারুক হোসেন, অধ্যক্ষ, ন্যাশনাল পলিটেকনিক ইন্সটিটিউট, মানিকগঞ্জ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিসিক মানিকগঞ্জের সম্প্রসারণ কর্মকর্তা নূর মোহাম্মদ। কোর্সটিতে ২৬ জন উদ্যোক্তাদের ক্ষুদ্র, কুটির ও মাঝারী শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করতে উদ্যোক্তাদের ভূমিকার কথা উল্লেখ করেন।

বিসিক মানিকগঞ্জের উপ-ব্যবস্থাপক মো. মাহবুবুল ইসলাম বলেন, আপনার শিল্পোন্নয়নের প্রতিটি ধাপে বিসিক আপনাদের পাশে থাকবে। তিনি সফলভাবে কোর্স সমাপ্তির জন্য সবাইকে অভিনন্দন জানান। সবশেষে সফলভাবে প্রশিক্ষণ সমাপ্তকারীদের মধ্যে জেলা প্রশাসক সনদপত্র বিতরণ করেন।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here