দেশীয় পণ্যের এক্সিবিশন

রাজধানীর গুলশানের রঁদেভু ফাউন্ডেশনে সম্বরার আয়োজনে ২য় বারের মত দেশীয় পণ্যের এক্সিবিশন শুরু হল আজ। সম্পূর্ণ দেশীয় আর ভিন্নধর্মী শৈল্পিক চিন্তাধারা থেকেই কাজ শুরু করে সম্বরা যার পূর্বের নাম ছিল পাঁচফোড়ন। মূলত পাঁচজন উদ্যোক্তার উদ্যোগ দয়ীতা, সুরঞ্জনা, গড়ন, সরলা, খাদির ভিন্ন ভিন্ন পণ্যের সমন্বয়েই পাঁচফোড়ন।

WhatsApp Image 2019 11 28 at 16.36.53 3“বছর শেষের ছাড়ের ডাক” সম্বরা আয়োজিত এবারের এক্সিবিশন মোট ১১ জন উদ্যোক্তা দেশীয় পণ্যের সম্ভার নিয়ে সাজিয়েছে তাদের স্টল। নারী উদ্যোক্তাদের উদ্যোগে পরিচালিত অনলাইনভিত্তিক ব্যবসার প্রচার ও তাদের কর্মের গুণগত মানকে জানাতে এই এক্সিবিশনে অংশ নিয়েছে দয়ীতা , সুরঞ্জনা, গড়ন, খাদি , সরলা , ক্র্যাফটস এন্ড কালারস , মেঘদূত , আচারবাড়ি , শ্রাবনে আগমন , সুন্না’স হবি এবং অপরাজিতা।
স্বাস্থ্যকর ও মুখরোচক মেইন ডিশ থেকে শুরু করে হাতে তৈরি গহনা, জামদানী শাড়ি, ব্লক, বাটিক, তাঁত, স্ক্রিনপ্রিন্ট থ্রিপিস, বিছানার চাদর, নকশী কাঁথা, টপস, হ্যান্ডপেইন্টের সু, রিক্সাপেইন্টের নানান পণ্য যেমন আয়না, গ্লাস, বোতল, গয়নার বক্স, চামড়াজাত পণ্য সহ রকমারি হ্যান্ডমেড পণ্য নিয়ে উদ্যোক্তারা সাজিয়েছেন তাদের স্টল।

WhatsApp Image 2019 11 28 at 16.36.53 2এক্সিবিশনের আয়োজকদের সাথে কথা বলে জানা যায়, সম্বরা আয়োজিত এটি দ্বিতীয় ইভেন্ট। এর আগে বর্ষার থিমে করা পাঁচফোড়নের ইলশেগুঁড়ি নামে ১ম ইভেন্ট আয়োজিত হয় রাজধানীর বনানীতে। অনলাইনভিত্তিক ব্যবসা পরিচালনাকারী উদ্যোক্তাদের পণ্য সরাসরি ক্রেতাদের সামনে প্রদর্শনের জন্যই এই আয়োজন। বার মাসে তের পার্বণের দেশ বাংলাদেশ। বিভিন্ন ঋতুতে, বিভিন্ন থিমকে মাথায় রেখে এমন আয়োজন ভবিষ্যতে আরও করার আশাবাদ ব্যক্ত করেন আয়োজকেরা।

WhatsApp Image 2019 11 28 at 16.36.53 1অংশগ্রহণকারী উদ্যোক্তারা জানান এই আয়োজনে অংশ নিয়ে তারা ভীষণ আনন্দিত। সকলের জন্য উন্মুক্ত এ এক্সিবিশনে ক্রেতা ও দর্শনার্থীদের জন্য বেশকিছু চমক রেখেছেন তারা। আগামীকাল বৃহষ্পতিবার সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত রঁদেভু ফাউন্ডেশনে চলবে এই এক্সিবিশন।

 

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here