ফাল্গুনকে বরণ করতে পাঁচ দিন ব্যাপী ‘ওয়েন্ড হাট – ফাল্গুন ফেস্ট ২০২২’ এর শুভ উদ্বোধন

0

গতকাল সন্ধ্যায় রাজধানীর শেফস টেবিল কোর্ট সাইড, ইউনাইটেড সিটিতে উইমেন এন্টারপ্রেনারস নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (ওয়েন্ড) আয়োজিত পাঁচ দিন ব্যাপী ‘ওয়েন্ড হাট – ফাল্গুন ফেস্ট ২০২২’ এর শুভ উদ্বোধন হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী. জনাব এম. এ. মান্নান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আলমগীর হোসেন, অবসরপ্রাপ্ত সদস্য, করনীতি জাতীয় রাজস্ব বোর্ড, জনাব মালিক তালহা ইসমাইল বারী, ডিরেক্টর ইউনাইটেড গ্রুপ এবং প্রফেসর ডাঃ আলমগীর চৌধুরী, হেড অফ ইএনটি, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হসপিটাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডঃ নাদিয়া বিনতে আমীন, প্রেসিডেন্ট, ওয়েন্ড।

মাননীয় মন্ত্রী জনাব এম. এ. মান্নান এমপি তাঁর বক্তব্যে বলেন, “বাংলাদেশের নারীরা এখন আগের চাইতে অনেক বেশী সচেতন এবং অগ্রসর।“ তিনি ওয়েন্ডের বিবিধ কাজের প্রশংসা করে আরও বলেন, “ওয়েন্ড যেনো শুধু শহরকেন্দ্রিক কাজ না করে গ্রামাঞ্চলের মেয়েদের জন্যেও কাজ করে যায়, তাদেরকেও যেনো স্বাবলম্বী হতে সাহায্য করে।“

বিশেষ অতিথিবৃন্দ ওয়েন্ডের কার্যক্রমকে সুন্দরভাবে এগিয়ে নেয়ার জন্যে নানাবিধ পরামর্শ প্রদান করেন ও সহযোগিতার আশ্বাস দেন। ওয়েন্ডের সভাপতি ডঃ নাদিয়া বিনতে আমীন তাঁর বক্তব্যে ওয়েন্ডের সকল কার্যক্রমে সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং সম্মানিত অতিথিবৃন্দসহ উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

১০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই আয়োজন আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলবে। পাট ও চামড়া জাত পণ্য, কুশিকাটার পণ্য, নানা ধরনের হাতের তৈরি পণ্য, অরগানিক খাবার, বিভিন্ন প্রকার ব্যাগ, দেশীয় ঐতিহ্যবাহী শাড়ি, বাচ্চাদের খেলনা এবং আরও নানাবিধ ক্ষুদ্র ও কুটির শিল্পের পণ্য এবারের আয়োজনে স্থান পেয়েছে। আয়োজকরা আশা করছেন করোনা পরবর্তী এ সময়ে এ ধরনের উদ্যোগ তাদের উদ্যোক্তাদের সামনে এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here