আইসিটি ফ্রিল্যান্সাদের জন্য উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স

বরিশালে শেষ হলো এসএমই ফাউন্ডেশন ও ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্প – টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক’র আয়োজনে “Entrepreneurship Development Training for ICT Freelancer– আইসিটি ফ্রিল্যান্সাদের জন্য উদ্যোক্তা উন্নয়ন” শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স। বরিশাল নগরীর এবিসি ফাউন্ডেশন মিলনায়তনে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়।

প্রশিক্ষণ ক্লাস নিচ্ছেন প্রশিক্ষক- মোঃ মাহফুজুল হক

এসএমই ফাউন্ডেশন থেকে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং, বুটিকসহ নানা বিষয়ে প্রশিক্ষণ প্রাপ্ত ২৫ জন নারী ফ্রিল্যান্স উদ্যোক্তা এ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন। যাতে তারা ভবিষ্যতে সফল উদ্যোক্তা হতে পারেন। শনিবার বিকেলে প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

এ সময় প্রশিক্ষক মোঃ মাহফুজুল হক বলেন, “আমি লক্ষ্য করে দেখেছি ৫ দিনের এই ট্রেনিং শেষ হতে না হতেই ২-৪ জন নারী তাদের উদ্যোগ নিয়ে স্বক্রিয়ভাবে কাজ শুরু করেন। তারা খুব বেশি অনুপ্রাণিত হন তাদের কর্মে। যা এই প্রশিক্ষণের সবচাইতে কার্যকরী দিক বলে আমার মনে হয়”।

বরিশাল নগরীর প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীরা

বরিশালের আগে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা ও ময়মনসিংহে ২৫ জন করে নারী ফ্রিল্যান্স উদ্যোক্তাকে এ উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেয়া হয়। পর্যায়ক্রমে সবগুলো বিভাগীয় শহরে ২শ জন নারী উদ্যোক্তাকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও এসমএমই ফাউন্ডেশন।

 

 

এসএমই ফাউন্ডেশন, উদ্যোক্তা ডেস্ক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here