বিসিক কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

বিসিক কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করলেন প্রতিষ্ঠানটির নতুন চেয়ারম্যান মোঃ মোশ্তাক হাসান, এনডিসি।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক ও ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের আয়োজনে বিসিকের কর্মকর্তাদের জন্য শুরু হল ৬ দিনব্যাপী ‘শিল্প উদ্যোক্তা উন্নয়ন- প্রশিক্ষকদের জন্য প্রশিক্ষণ কোর্স’। রাজধানীর উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইন্সষ্টিটিউট, স্কিটি মিলনায়তনে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন বিসিকের নব নিযুক্ত চেয়ারম্যান মোঃ মোশ্তাক হাসান, এনডিসি। বিসিকের প্রধান, জেলা, উপজেলা ও আঞ্চলিক কার্যালয়ের ২৪ জন প্রশিক্ষক ও কর্মকর্তা এ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেছেন।

uddoktabartass1
প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রশিক্ষক এবং আয়োজকবৃন্দ

উদ্যোক্তা উন্নয়ন এবং ব্যবসা প্রসারের আন্তর্জাতিক মডিউল অনুসারে এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যাতে তারা ভবিষ্যতে সারাদেশে বিসিকের শিল্প সহায়ক কেন্দ্র ও কার্যালয়গুলোতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদান করতে পারেন। এটি মূলত প্রশিক্ষকদের জন্য প্রশিক্ষণ কোর্স যার মাধ্যমে বিসিকে একটি দক্ষ প্রশিক্ষক পুল তৈরী হবে। সারাদেশে বিসিক কর্মকর্তা যারা উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স পরিচালনা করেন এবং উদ্যোক্তাদের সহায়তা প্রদান করেন তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে। এর আগে জানুয়ারি মাসে ২৩ জন বিসিক কর্মকর্তা শিল্প উদ্যোক্তা উন্নয়ন কোর্সে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের তিনজন সিনিয়র এক্সপার্ট ৬ দিনের এ প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছেন।

২৮ ফেব্রুয়ারি, ২০১৯ পর্যন্ত এ প্রশিক্ষণ কোর্স চলবে। মোট ৪টি ধাপে সারাদেশের প্রায় ১০০ বিসিক কর্মকর্তা ও প্রশিক্ষকদের এ প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিসিক, স্কিটি ও ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

 

এসএমই ফাউন্ডেশন, উদ্যোক্তা ডেস্ক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here