প্রতিমন্ত্রী পলকের সাথে সাক্ষাৎ করলেন দক্ষিণ কোরিয়ার বিদায়ী রাষ্ট্রদূত

0

মঙ্গলবার (১৬ মে) আইসিটি টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন বিদায়ী সাক্ষাত করেন। সেসময় তারা দু’ দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয় বিশেষ করে আইসিটি খাতের উন্নয়ন ও বিকাশ নিয়ে আলোচনা করেন।

প্রতিমন্ত্রী বলেন, দক্ষিণ কোরিয়া বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু। আমরা ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করেছি। প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সাল নাগাদ স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট গভর্নমেন্ট এ চারটি মূল স্তম্ভের ওপর ভিত্তি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ শুরু করেছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এবং আইসিটি সংশ্লিষ্ট বৃহৎ প্রকল্পে দক্ষিণ কোরিয়ার আর্থিক ও কারিগরি সমর্থন পাওয়ার বিষয়েও পলক আশাবাদ ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে আইসিটি খাতসহ সকল খাতে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। আগামী দিনগুলোতে আরও এগিয়ে যাবে। খুব শীঘ্রই দক্ষিণ কোরিয়ার ই-গর্ভনমেন্ট সংশ্লিষ্ট একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফর করবে বলে জানান তিনি।

বাংলাদেশ-দক্ষিণ কোরিয়ার বিনিয়োগ সম্ভাবনা বিষয়েও আলোকপাত করেন রাষ্ট্রদূত।

সেসময় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here