প্রকল্প ব্যবস্থাপনা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

শিল্প মন্ত্রণালয়, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক এবং প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিস্ট্যান্ট টু বিসিক যৌথভাবে আজ বৃহস্পতিবার সকালে “3 Days Hands on Training on Project Management”– “প্রকল্প ব্যবস্থাপনা শীর্ষক ৩ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা’র” আয়োজন করেছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এর দক্ষ প্রশিক্ষকরা ৩ দিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্স পরিচালনা করবেন। কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুল হালিম। এছাড়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ মফিজুল হক, অতিরিক্ত সচিব, (বিসিক) শিল্প মন্ত্রণালয়। সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান ড. মোঃ আখতারুজ্জামান।

বক্তব্য রাখছেন শিল্প মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুল হালিম

প্রকল্প থেকে পরিচালকরা সব রকমের সুবিধা গ্রহণ করেন কিন্তু প্রকল্প সময়মত বাস্তবায়ন করেন না বলে অভিযোগ করেছেন শিল্প মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুল হালিম।

অনুষ্ঠানে অতিরিক্ত সচিব, (বিসিক) শিল্প মন্ত্রণালয়, মোহাম্মদ মফিজুল হক বলেন, এই প্রশিক্ষণ থেকে প্রকল্প পরিচালকরা প্রকল্প প্রণয়ন, অর্থায়ন, পরিকল্পনা ও বাস্তবায়নসহ নানা রকমের বিষয় জানতে পারবেন। ফলে সময়মত প্রকল্প বাস্তবায়ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রথম ধাপের এ কর্মশালায় বিসিকের ২৭ জন প্রকল্প পরিচালক প্রশিক্ষণ গ্রহণ করবেন। উল্লেখ্য এই মুহূর্তে শিল্প মন্ত্রণালয়ের ৫২ টি প্রকল্প আর বিসিকের অধীনে ২৭ টি প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে।

 

 

এসএমই ফাউন্ডেশন, উদ্যোক্তা ডেস্ক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here