উদ্যোক্তা- ইসরাত জাহান

গান্ধী পিস ফাউন্ডেশন, নেপাল কর্তৃক আয়োজিত গুরু মহত্ত্বা গান্ধীর ১৫০তম জন্মদিন উপলক্ষে গত ২অক্টোবর ২০২০ তারিখে ত্রিদেশীয় (ইন্ডিয়া, নেপাল ও বাংলাদেশ) ইন্টারন্যাশনাল ভার্চুয়াল কনফারেন্স অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে তিন দেশেরই বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে উদ্যোক্তা হিসেবে এবং সামাজিক কাজে অসামান্য অবদানের জন্য কে টু কে ওয়্যারস ইন্টারন্যাশনাল লিঃ’ এর স্বত্বাধিকারী সম্মানিত উদ্যোক্তা ইসরাত জাহানকে “গান্ধী পিস এ্যাওয়ার্ড-২০২০”  প্রদান করা হয়।

উদ্যোক্তা ইসরাত জাহানের সামাজিক কার্যক্রম গুলোর মধ্যে করোনাকালীন সময়ে বিভিন্ন সহযোগিতামূলক উদ্যোগ যেমন খুলনায় কয়রা উপজেলায় “বাঘ বিধবাদের” এবং মুন্ডারী উপজাতির কর্মসংস্থান। প্রাকৃতিক দূর্যোগ আম্ফানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষগুলোর জন্য ১০০ পরিবারের খাবার ব্যবস্থা। করোনা পরিস্থিতি ও সুন্দরবন তীরবর্তী এলাকার জনপদের পিছিয়ে পড়া মানুষদের কল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করা। বিধবাদের কল্যাণে গৃহীত নানা পদক্ষেপে সবসময় পৃষ্ঠপোষকতা করাসহ আদিবাসী শিশুদের শিক্ষা সহায়তা কার্যক্রমে তাঁর বিশেষ অবদান রয়েছে।

uddokta isr

‘উদ্যোক্তা হওয়ার পাশাপাশি এই মানবিক সেবামূলক এই কার্যক্রম গুলোতে সম্পূর্ণ সহায়তা করার জন্যই মূলত আমাকে এই পুরস্কার দেয়া হয়’ বলেন, উদ্যোক্তা ইসরাত জাহান। তিনি আরও বলেন, ‘আসলে পুরস্কারের জন্য কাজ নয় আপনি সত্যিকার অর্থে ভালোবেসে কাজ করে গেলে কাজের মূল্যায়ন হবেই। কাজের জন্য আপনি পুরস্কৃতও হবেন, তবে পুরস্কারের অপেক্ষায় বসে না থেকে আপনাকে প্রতিনিয়ত কাজ চালিয়ে যেতে হবে’।

অনুষ্ঠানে উপস্থিত সকলেই গান্ধী পিস ফাউন্ডেশনের এমন ধারার উদ্যোগের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here