পালিত হচ্ছে ‘আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস ২০২১’

0

আজ আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস। বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও আয়োজিত হচ্ছে দিবসটি। ধানমন্ডির ২৭ এর উইমেন ভলেন্টিয়ারস এসোসিয়েশন (ডাব্লিউ.ভি.এ) তে অনুষ্ঠিত হচ্ছে বাই সেল ৯৬-৯৮ এর দুই দিন ব্যাপী উদ্যোক্তা মেলা।

১৯৯৬ এ এসএসসি পরীক্ষা দিয়েছেন এমন বন্ধুদের সংগঠন বাই সেল ৯৬-৯৮। বন্ধুরা মিলে গড়ে তোলা এই সংগঠন থেকে প্রতি বছরই আয়োজন করেন উদ্যোক্তা মেলা। এবারও তার ব্যতিক্রম নয়।

এবারের মেলায় সারা দেশের বিভিন্ন স্থান থেকে ৪০টি স্টলে উদ্যোক্তারা এসেছেন তাদের বাহারী সব পণ্য নিয়ে। এর ভেতরে আছে কাঠের তৈরি সামগ্রী, মাটির তৈজসপত্র, বাহারী সব পোষাক এবং আরও আকর্ষণীয় সব পণ্য। ক্রেতাদর্শনার্থীদের দৃষ্টি আকর্ষণ করছেন তারা। প্রথম দিনেই পণ্যের ভালো সাড়া মিলছে বলে জানান উদ্যোক্তারা।

নারী উদ্যোক্তাদের নিয়ে এমন আয়োজন ভবিষ্যতে তাদের কাজ করতে আরও অনুপ্রাণিত করবে বলে মনে করেন। ওয়াও কিছু এর উদ্যোক্তা জানান, এবারের মেলাতেও তিনি অসংখ্য কিছু নিয়ে এসেছেন। তার পণ্যগুলো সবাইকে আকর্ষণ করছে। আগামীতেও তিনি এমন মেলায় অংশগ্রহণ করতে চান।

এর আগে দিনের প্রথম ভাগে উদ্যোক্তা হতে গেলে কি করতে হয় বা, সমস্যার সমাধান কিভাবে করবে এসব অভিজ্ঞতা শেয়ার করেন জাতীয় পুরষ্কার জয়ী উদ্যোক্তারা। আজ ১৯শে নভেম্বর মেলা উদ্বোধন হয়ে, চলবে আগামীকাল রাত ৮টা পর্যন্ত।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here