পল্লী নিবেদিত প্রাণদের স্বর্ণপদকে ভূষিত

0

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হলো “পল্লী উন্নয়ন পদক প্রদান অনুষ্ঠান ২০২১”। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধীনে ১০টি ক্যাটাগরিতে ৬২ জন উদ্যোক্তাকে (২০১২ থেকে ২০১৮) পল্লী উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য এই স্বর্ণপদক প্রদান করা হয়।

polli4

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের আজ এই আয়োজনে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ তাজুল ইসলাম, এমপি, বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য, এমপি। উক্ত সম্মাননা বিতরনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব জনাব মোঃ মশিউর রহমান এনডিসি। এছাড়াও ছিলেন অন্যান্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও আমলাবৃন্দ।

polly

পল্লী সফল উদ্যোগ, ক্ষুদ্র ঋণ, মাইক্রো সেভিংস ও পুঁজি গঠন, নারী উন্নয়নে উদ্যোগ গ্রহন, পল্লী উন্নয়ন ও প্রায়োগিক গবেষণা, কর্মকর্তা/কর্মচারী কর্তৃক অনুসরণীয় দৃষ্টান্ত স্থাপন, পল্লী উন্নয়নে সফল নেতৃত্ব, দক্ষ মানব সম্পদ সৃষ্টি ও ব্যবহার, খাদ্য প্রক্রিয়াজাত ও বাজারজাতকরণ, নবায়নযোগ্য শক্তির ব্যবহার এবং পরিবেশ সুরক্ষা – এই ১০টি ক্যাটাগরিতে সম্মাননা পান উদ্যোক্তারা। উদ্যোক্তারা অত্যন্ত আনন্দিত।তাঁরা মনে করেন, এই ধরনের সম্মাননা উদ্যোক্তাদের ভবিষ্যতে আরো উদ্যোমী হতে অনুপ্রাণিত করবে।

polliii4

পল্লীর সফল উদ্যোগ ক্যাটাগরিতে জনাব মোঃ জয়নাল আবেদিন – আজকের পল্লী উন্নয়ন পদক প্রদান অনুষ্ঠান ২০২১” এ প্রথম স্থান অর্জন করেন। তিনি বলেন, “গ্রাম থেকে শহর সকল পর্যায়ের উদ্যোক্তাদের সম্মাননা দেয়া হচ্ছে, এতে প্রান্তিক উদ্যোক্তারা অনেক অনুপ্রেরণা পাচ্ছে।”

polliii6

পাশাপাশি অন্যান্য উদ্যোক্তারা অত্যন্ত উৎফুল্ল ও অনুপ্রাণিত। তারা জানান, ভবিষ্যতে এই কাজের ধারা অব্যাহত রাখতে চান তারা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here