পদ্মা সেতু উৎসবে মেতে উঠবে সিল্কসিটি রাজশাহী

0
8 / 100

পদ্মাপাড়ের রাজশাহী বিভাগীয় শহরের মানুষও ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে মেতে উঠবে । ইতোমধ্যে বিশেষ উদ্যোগ নিয়েছে প্রশাসন।

২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ প্রতীক্ষিত পদ্মা সেতু উদ্বোধন করবেন। পরদিন যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে সেতু।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে রাজশাহীতে লক্ষাধিক মানুষের জমায়েত হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। উৎসব উদযাপন ও কর্মসূচি নির্ধারণে এরইমধ্যে প্রস্তুতি সভা করেছে রাজশাহী জেলা প্রশাসন।

তারা জানিয়েছেন, ২৫ জুন রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী, শিক্ষার্থী, সুশীল সমাজসহ বিভিন্ন পর্যায়ের লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে। তারা ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

এ ছাড়া উদ্বোধনী দিনটিকে স্মরণীয় করে রাখতে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী জেলা প্রশাসন। কর্মসূচির মধ্যে রয়েছে ২৫ জুন সকাল ১০টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বেলুন-ফেস্টুন ও কবুতর উড়ানোর মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান, সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শন। এর পর বেলা ১১টায় ‘পদ্মা সেতু: স্বপ্ন হলো সত্যি’ শীর্ষক আলোচনাসভার আয়োজন করা হবে।

সন্ধ্যা ৬টায় হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ৮টায় আতশবাজি উৎসব।

সোমবার (২০ জুন) থেকে ২৬ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ভবন ও সড়ক বিভাজনে আলোকসজ্জা থাকবে। শহরে পদ্মা সেতুর উদ্বোধনের ব্যাপারে ব্যাপক প্রচারও চালানো হবে।

রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. আবদুল জলিল বলেন, ‘আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর জেলা স্টেডিয়ামে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেদিন বিকালে স্টেডিয়ামে জনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এখানে দেশবরেণ্য শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন। জেলা প্রশাসন এসব অনুষ্ঠানের আয়োজন করবে। অনুষ্ঠানে সব শ্রেণি-পেশার মানুষকে সম্পৃক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here