পণ্য,পর্যটন ও উদ্যোগ

0
8 / 100

শরীয়তপুরে উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সোমবার (১৬ মে)
দুপুরে আইসিটি বিভাগের যুগ্মসচিব এবং এটুআই প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে সার্কিট হাউস মিলনায়তনে দুই দিনের হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

‘পণ্য, পর্যটন ও উদ্যোগ’ প্রতিপাদ্যে জেলা প্রশাসনের আয়োজনে এবং একসেস টু ইনফরমেশনের (এটুআই) সহযোগিতায় কর্মশালায় ৪০ জন উদ্যোক্তা অংশ নিচ্ছেন।

জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও ফোকাল পয়েন্ট কর্মকর্তা জেলা ব্র্যান্ডিং প্রশিক্ষণ পরিচালক আসমাউল হুসনা লিজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌছিফ আহমেদ, জেলা ব্র্যান্ডিং প্রশিক্ষণ সমন্বয়ক ও বিকল্প ফোকাল পয়েন্ট কর্মকর্তা সহকারী কমিশনার অভিজিৎ সূত্রধর উপস্থিত ছিলেন।

ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে কর্মশালার প্রধান অতিথি ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির
শরীয়তপুরের ৪০ জন উদ্যোক্তাকে ‘গোল্ডেন উদ্যোক্তা’ হিসেবে নিয়মিত মনিটরিং করার ঘোষণা দেন।

জেলা প্রশাসক পারভেজ হাসান উদ্যোক্তাদের মধ্যে আইসিটির গুরুত্ব তুলে ধরেন এবং প্রযুক্তি ব্যবহার করে তাদের অভিজ্ঞতা বাড়ানোর পরামর্শ দেন। তিনি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবানও জানান। উদ্যোক্তাদের যে কোন প্রয়োজনে শরীয়তপুর জেলা প্রশাসন তাদের পাশে দাঁড়াবে বলে জানান তিনি।

কর্মশালায় নির্বাচিত ৪০ জন উদ্যোক্তার মধ্যে কেউ স্যানিটারি ন্যাপকিন, কেউ পিঠাপুলি বা টমেটো সস, কেউ ফ্যাশন ডিজাইনিং, নকশিকাঁথা, হাতে তৈরি গহনা, কেউ খাদ্য, পোশাক, মাস্ক, কার্টন ইত্যাদি নিয়ে কাজ করেন।

কর্মশালায় অংশ নেওয়া বিভাগীয় জয়িতা সামসুন নাহার সুমি বলেন, এই ধরনের কর্মশালা খুবই গুরুত্বপূর্ণ। এখান থেকে আমরা নতুন কিছু শিখবো, যা আমাদের উদ্যোগকে আরও সামনে এগিয়ে নিতে ভূমিকা রাখবে।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here