নোয়াখালীতে বিসিকের উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

0

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) সারা বছর জুড়ে উদ্যোক্তা উন্নয়নে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় নোয়াখালী জেলা কার্যালয়ের উদ্যোগে পাঁচদিনব্যাপী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে গত ২৬শে ডিসেম্বর।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) মূলত সারা দেশের ক্ষুদ্র ও কুটির শিল্প নিয়ে কাজ করে থাকে। তারই ধারাবাহিকতায় বিসিক দেশব্যাপী ট্রেনিং, সেমিনার, কর্মশালার আয়োজন করে থাকে। এবারের আয়োজনও অনেকটা তেমনই।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী -০৩ আসনের সংসদ সদস্য মোঃ মামুনুর রশীদ কিরন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

uddokta u

প্রশিক্ষণ কোর্সটি আগামী ৩০ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত চলবে। প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক জেলা কার্যালয় নোয়াখালীর উপ-মহাব্যবস্থাপক জনাব মাহবুব উল্যাহ। এসময় বিসিক জেলা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এম পি মহোদয় বলেন, “আমি নিজেও বিসিকের একজন উদ্যোক্তা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বিসিক শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন কোর্সের মাধ্যমে বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করায় বিসিক-এর প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।”

দেশের শিক্ষিত তরুণদের মধ্যে যারা শিল্প বা ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলতে চান, তাদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ প্রশিক্ষণ কোর্স প্রণয়ন করা হয় বিসিকের। বিসিক কর্তৃপক্ষ আশা করছে, ভবিষ্যতে কর্মদক্ষ যুবকরা এই কার্যক্রমের মধ্য দিয়ে আরও অসংখ্য বেকার যুবকের কর্ম সংস্থানের ব্যবস্থা করতে সচেষ্ট হবে।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here