নারী দিবসে পপ অফ কালারের ‘সর্বজয়া’

0

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পপ অফ কালার আয়োজন করলো ‘সর্বজয়া’। শুক্রবার (১০মার্চ) সামরিক জাদুঘরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়৷ নারী দিবসের বিশেষ আয়োজনে শতাধিক নারী উদ্যোক্তাকে নিয়ে আয়োজিত ‘সর্বজয়া’ অনুষ্ঠানে পাঁচটি সেশন অনুষ্ঠিত হয়।

নারীদের মানসিক সুস্থতা নিশ্চিত করতে আয়োজিত হয় মানসিক স্বাস্থ্য সেশন। বক্তব্য রাখেন লাইফ স্প্রিং এর প্রেসিডেন্ট ইয়াহিয়া আমিন। রোদসী সেশনে বক্তৃতা করেন ইভ স্যালুনের কর্ণধার কামরুনেসা মিরা ও আড়ং এর মার্কেটিং ম্যানেজার, নাফিসা তাসনিম।

ঐশানির আলো সেশনে বক্তব্য রেখেছেন দি কোকাকোলা কোম্পানি বাংলাদেশ-এর মার্কেটিং লিড আবির রাজবিন এবং মডেল ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট পিয়া জান্নাতুল। সাইবার ক্রাইম বিষয়ক সচেতনতা তৈরিতে বক্তব্য রেখেছিলেন অ্যাডিশনাল ডেপুটি পুলিশ কমিশনার নাসির উল্লাহ অভি (পিপিএম-সেবা) এবং এডিসি মাহমুদা আক্তার লাকি।

ক্যারিয়ার ডেভলপমেন্টে নারীরা কীভাবে এগিয়ে যাবে সে বিষয়ে সেশনে বক্তব্য রাখেন প্রথম আলোর ডিজিটাল ট্রান্সফরমেশন ও যুব কার্যক্রমের প্রধান সমন্বয়ক মুনির হাসান

`Embrace Equity’ প্রতিপাদ্যে সর্বজয়া অনুষ্ঠানের মূল আয়োজক টিংকার জান্নাত মিম সেশন পরিচালনাকারী সকল অতিথি এবং বিশেষ দুজন নারী উদ্যোক্তার হাতে অ্যাপ্রিসিয়েশন ক্রেস্ট তুলে দেন। বিশেষ সম্মাননাপ্রাপ্ত উদ্যোক্তারা হলেন গুল নাহার শান্তা ও ফারজানা ইসলাম রুমকি।

অনুষ্ঠানে বিশেষ ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ এবং অর্থ মন্ত্রণালয়ের উপসচিব আজিজুর নাহার। পপ অফ কালারের নারী দিবসের বিশেষ এই আয়োজনে নিউট্রিশন পার্টনার ছিল শক্তি এবং অ্যাসোসিয়েট পার্টনার BD Budget Beauty.

নারী দিবস উপলক্ষে পপ অফ কালারের এটি তৃতীয় আয়োজন। এবারের আয়োজনে গ্রামীণ ডানোর শক্তি প্লাসের পক্ষ থেকে সকল অংশগ্রহণকারীকে উপহার হিসেবে দেওয়া হয় গুডি ব্যাগ।

‘সর্বজয়া’ অনুষ্ঠানে ‘মশাল’ কার্যক্রমের জন্য ঐক্য এস এম ই ডিজিটাল ইন্সটিটিউটের পরিচালক (উইমেন এমপাওয়ারমেন্ট, কম্পিটেন্স অ্যান্ড এমপ্লয়মেন্ট) ফারহানা আহমেদ চৈতীকে সম্মাননা জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমিহীনদের মাঝে যে ঘরগুলো দিয়েছেন, সেসব গুচ্ছগ্রামে ‘মশাল’ কার্যক্রমের মাধ্যমে ঐক্য এস এম ই ডিজিটাল ইন্সটিটিউট এস এম ই ট্রেনিং দেবে। গুচ্ছগ্রামে উৎপাদিত পণ্য আন্তর্জাতিক বাজারে বাজারজাতকরণেও কাজ করবে ঐক্য ফাউন্ডেশন। oikkko.com.bd অনলাইন মার্কেটেও বিক্রয় হবে গুচ্ছগ্রামে উৎপাদিত পণ্য।

রওনক তাবাসসুম ছুটি,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here