নারী দিবসে নারী উদ্যোক্তাদের নিয়ে মেলা

0

গতকাল ছিল ৮ই মার্চ বিশ্ব নারী দিবস। সারা বিশ্বের মতো বিভিন্ন আয়োজনে বাংলাদেশেও পালন করা হয় দিবসটি। নারীর ক্ষমতায়ন এবং সামাজিক ও অর্থনৈতিক মুক্তি আনয়নে দিবসটির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এরই অংশ হিসেবে রাজধানীর গুলশানে আয়োজিত হচ্ছে নারী উদ্যোক্তাদের নিয়ে “নারী উদ্যোক্তা মেলা ২০২২”। বিভিন্ন স্টলে দেশের স্বনামখ্যাত উদ্যোক্তারা অংশ নিচ্ছেন মেলায়। বিভিন্ন সময়ে জাতীয় পুরষ্কার বিজয়ী ও আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশকে প্রতিনিধিত্ব করা নারী উদ্যোক্তারা আমন্ত্রিত ছিলেন মেলায়।

shafi 3 3

প্রায় ৩০টি স্টলে উদ্যোক্তা বাহারী পণ্যে সাজিয়ে তোলেন নিজের পণ্যকে। মেলায় আসা পণ্যের ভেতরে ছিল বিভিন্ন ধরণের পোষাক যেমন শাড়ি, কুর্তি, থ্রিপিস, টুপিস সহ আরও অসংখ্য পণ্য। আরও ছিল চামড়া ও চামড়া জাত পণ্য, সিরামিকের তৈরি তৈজসপত্র, মশলাদির স্টল, নানান স্বাদের আচাড়ের স্টল ইত্যাদি।

আচারিয়ানার উদ্যোক্তা জানান, ” নারীদের উদ্যোগের মাধ্যমে যে নতুন জাগরণ তা আমাদের স্বপ্ন দেখতে সাহস যোগাচ্ছে। পুরুষের পাশাপাশি এভাবেই এগিয়ে যাবে নারীরাও এমনটাই আশা করি।”

shafi 4

নারীরা আজ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। প্রতিদিনই তারা নিজেদের নিয়ে যাচ্ছে অনন্য মাত্রায়। সমাজে পুরুষের পাশাপাশি নারীরাও আজ অপ্রতিরোধ্য। তাদের সামাজিক ও অর্থনৈতিক মুক্তি ঘটতে স্বাবলম্বী হওয়া অন্যতম প্রধান উপায়।

মশিউর শাফী,
উদ্যোক্তা বার্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here