নারী উদ্যোক্তা ফোরামের জুসি ফেস্ট ২০২২

0

কৃষিতে ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের ব্যবসায় সুযোগ, সম্ভাবনা ও সম্প্রসারণে সচেতনতা বাড়ানোর পরিকল্পনা বাস্তবায়নে ‘নারী উদ্যোক্তা ফোরাম’ আয়োজন করতে যাচ্ছে দিনব্যাপী অনুষ্ঠানের। আগামী ২১ মে, শনিবার “মধু মাসে রসনা বিলাসে, চল সবে মাতি উৎসবে” প্রতিপাদ্যে রাজধানীর মিরপুরের পল্লবী সেতারা কনভেনশন হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে “জুসি ফেস্ট ২০২২”। দেশের বিভিন্ন স্থানের ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তারা এতে অংশ নেবেন।

নারী উদ্যোক্তা ফোরামের সভাপতি রাফিয়া আক্তার বললেন, “নারী উদ্যোক্তা ফোরাম- দেশের নারী উদ্যোক্তাদের ব্যবসার বাজার উন্নয়ন ও সম্প্রসারণের লক্ষ্যে ডিজিটাল প্লাটফর্ম ও অফলাইনে ট্রেনিংসহ সচেতনতামূলক নানা কার্যক্রম পরিচালনা করে আসছে। এর অংশ হিসেবেই জুসি ফেস্ট।”

তিনি বলেন: বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটির সহযোগিতা আমাদের কার্যক্রমকে আরও গতিশীল করেছে। সামনে আরও কিছু নতুন পরিকল্পনা নিয়ে কাজ চলছে বাস্তবায়নের উদ্দেশ্যে। তারই অংশ হিসেবে আমাদের ”জুসি ফেস্ট- ২০২২”।

নিজেদের আয়োজন প্রসঙ্গে তিনি আরও জানালেন, অনুষ্ঠানে উদ্যোক্তা পরিচিতি, উদ্যোক্তা অ্যাওয়ার্ড প্রদান, পণ্য প্রদর্শনী ও সাংস্কৃতিক সন্ধ্যার পাশাপাশি আরও থাকছে কৃষিভিত্তিক সেশন ছাড়াও নারী উদ্যোক্তাদের সাইবার সিকিউরিটি বিষয়ক আলোচনা। আয়োজনটি সবার জন্য উন্মুক্ত।

নারী উদ্যোক্তা ফোরাম ২০২০ সাল থেকে বাংলাদেশে ফেইসবুকভিত্তিক নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন এবং বাণিজ্যিক প্রচার ও প্রসারে কাজ করে আসছে। অনলাইন ছাড়াও অফলাইন উদ্যোক্তাদের ডিজিটালাইজেশনেও কাজ করছে নারী উদ্যোক্তা ফোরাম।

মাসুমা শারমিন সুমি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here