নারী উদ্যোক্তা ফাউন্ডেশন (ওয়েব) এর “মার্কেট প্লেস” উদ্বোধন

0

নারী উদ্যোক্তা ফাউন্ডেশন (ওয়েব) আজ রোববার ১৫ জন গুণী উদ্যোক্তাকে সাথে নিয়ে দেশীয় পণ্যের প্রচার ও প্রসারের উদ্দেশ্যকে সামনে রেখে ‘ওয়েব মার্কেট প্লেস’ উদ্বোধন করেছে। মার্কেট প্লেসটি ফরচুন শপিং মলের চতুর্থ তলায় অবস্থিত।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মানহা গ্রুপ বিডি, লিমিটেডের চেয়ারম্যান ড. মুহিব আহমেদ শাহিন। ওয়েব ফাউন্ডেশনের প্রেসিডেন্ট রুপা আহমেদ ও নারী উদ্যোক্তা বাংলাদেশের কান্ট্রি অ্যামবেসেডর শিরিন আকতারসহ 
গুণী উদ্যোক্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ড. মুহিব আহমেদ শাহিন বলেন, “বাংলাদেশের নারী উদ্যোক্তারা দেশের অর্থনীতিতে বড় অবদান রেখে চলেছেন। আমি শুভকামনা জানাই।”

InShot 20220619 222242418

রুপা আহমেদ জানান, দেশীয় পণ্যের প্রচার ও প্রসারের জন্য তাদের এই মার্কেট প্লেস যার মাধ্যমে উদ্যোক্তাদের মধ্যে সেতুবন্ধন তৈরি হবে। তিনি বলেন, “আমাদের অনেক দিনের স্বপ্ন ছিল সবাইকে নিয়ে একটা অফলাইন মার্কেট প্লেস করবো। এখানে ১৫ জন নারী উদ্যোক্তা একসাথে তাদের পণ্যের প্রচার ও প্রসারে এগিয়ে যেতে পারবেন যেটা একা হয়তো সম্ভব ছিল না। সবাই মিলে একটা কঠিন কিছুও সহজ করে করা যায়।”

শিরিন আকতার উদ্যোক্তা বার্তাকে জানান: আমাদের এক লাখের উপর সদস্য যারা অনলাইনে খুবই ভালো কাজ করছেন। আমার নিজের একটি আউটলেট আছে। তাই আমি দেখেছি উদ্যোক্তারা চান অনলাইনের পাশাপাশি নিজের একটা আউটলেট থাকবে, যেখান থেকে সরাসরি তারা পণ্য বিক্রি করতে পারবেন এবং তার পণ্য সম্পর্কে সবাই জানতে পারবেন। তাই যারা প্রয়োজন অনুভব করেছেন তাদের নিয়ে আমরা মার্কেট প্লেসে এগিয়ে এসেছি।

মার্কেট প্লেসে অংশ নেয়া নারী উদ্যোক্তা খাইরুন নাহার নদী বলেন: আমার উদ্যোগ অহনা আফরা’স ফুডি ও ফ্যাশন। দেশীয় খাবার ও পোশাক নিয়ে কাজ করছি। আমার অনেক দিনের স্বপ্ন ছিল আমার একটা আউটলেট হবে। সেটা আমার একার পক্ষে সম্ভব ছিল না। তাই আমি খুবই আনন্দিত।

InShot 20220619 222406549

ওয়েব মার্কেট প্লেসে টেমাস ইন্টার ন্যাশনাল, রেহানা ফ্যাশন ওয়ার্ল্ড, টুনাটুনি, উড়ান, অরগানিক মসলা নীড়, কেইক হেভেন, মিরা এটায়ার, মিথি ফ্যাশনসহ ১৫টি উদ্যোগ যোগ দিয়েছে।

নারী উদ্যোক্তা ফাউন্ডেশন (ওয়েব) নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে। দেশজুড়ে প্রশিক্ষণ ও কর্মশালার মাধ্যমে উদ্যোক্তাদের এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে নানা কার্যক্রম পরিচালনা করে তারা।

মাসুমা শারমিন সুমি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here