“#শী-লীডস” শীর্ষক শিরোনামে অনুষ্ঠান

সমাজে নারী উদ্যোক্তাদের ভুমিকাকে উৎসাহ দিতে জে সি আই ঢাকা ইষ্ট উদ্যোগ নেয় “#শী-লীডস” শীর্ষক শিরোনামে একটি অনুষ্ঠানের। ১১ই মে,২০১৯ সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এই সভা অনুষ্ঠিত হয়। সিটি ব্যাংকের সিটি আলো সেন্টারে আয়োজন করা হয় এই মত বিনিময় অনুষ্ঠান। যেখানে প্রবীণ এবং নবীন সফল নারী উদ্যোক্তারা তাদের অভিজ্ঞতা শেয়ার করেন। এই উদ্যোগে জে সি আই ঢাকা ইষ্ট এর সাথে সহায়ক ভুমিকা পালন করে সিটি আলো।

Uddoktabarta8 3
শুভেচ্ছা বক্তব্যে মূল আয়োজক কাশফিয়া ফারহিন

“#শী-লিডস” ছিলো নারী  উদ্যোক্তাদের মিলনমেলা। সমাজের বিভিন্ন স্তরের নারী উদ্যোক্তারা এক হয়ে “#শী-লিডস” এর মাধ্যমে নিজেদের ভুবনে মেতে ছিলেন এক উৎসবমুখর পরিবেশে। কিভাবে সমাজে নারী উদ্যোক্তা বৃদ্ধি করে দেশের অর্থনীতিতে সহায়ক ভুমিকা পালন করে এগিয়ে যাওয়া সম্ভব এবং কিভাবে বাধা মোকাবিলা করে নিজেদের অবস্থান এর পরিবর্তন সম্ভব এসব নিয়ে পুরো অনুষ্ঠানে আলোচনা ও মত বিনিময় হয়।

Uddoktabarta5 8
“#শী-লীডস” এ অংশগ্রহণকারী নবীন ও প্রবীণ উদ্যোক্তারা

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন অনুষ্ঠানের মূল আয়োজক কাশফিয়া ফারহিন। এবং আমন্ত্রিত অতিথিদের মাঝ থেকে বক্তব্য রাখেন জে সি আই বাংলাদেশ এর ন্যাশনাল প্রেসিডেন্ট ইরফান ইসলাম এবং জেসি আই বাংলাদেশ এর ডিরেক্টর মাহমুদ উন নবী।

Uddoktabarta4 7
প্যানেল ডিসকাশন

জে সি আই বাংলাদেশ সবসময় নারীক্ষমতায়নে বিশ্বাসী। তাই তারা সবসময় দেশের ও সমাজের উন্নয়নে নারীদের ভুমিকা বাড়াতে কাজ করে আসছে বিগত বছর থেকে। এই লক্ষ্য কে সামনে রেখে জে সি আই বাংলাদেশ এই বছর আয়োজন করছে অনেক নারী উদ্যোক্তা বিষয়ক কর্মসূচি। জে সি আই ঢাকা ইষ্ট এর “#শী-লিডস” নামক আয়োজনে শুভকামনা এবং সিটি আলোকে ধন্যবাদ” জানান জে সি আই বাংলাদেশ এর ন্যাশনাল প্রেসিডেন্ট ইরফান ইসলাম।

Uddoktabarta9 4
নবীন নারী উদ্যোক্তারা তাদের নানান জিজ্ঞাসা এবং সমস্যা নিয়ে বক্তাদের সাথে মত বিনিময় করছেন

অনুষ্ঠানটি তিনটি অংশে অনুষ্ঠিত হয় যেখানে প্রথম অংশে বক্তা হিসেবে ছিলেন ঈশিতা আযাদ (এম ডি, বেঙ্গল ক্রিয়েটিভ হাব), সঙ্গীতা খান(ট্রেসারার,BWCCI), নাবিলা নওরিন ( কো-ফাউন্ডার,মোর), ড্যানি রহমান (ফাউন্ডার -চেয়ারম্যান, পিএফডিএ) এবং মডারেটর হিসেবে ছিলেন জে সি আই ঢাকা ইষ্ট এর প্রেসিডেন্ট আসিব অভি।

Uddoktabarta7 8
জেসিআই বাংলাদেশের পক্ষ থেকে ন্যাশানাল প্রেসিডেন্ট ইরফান ইসলাম, ডিরেক্টর মাহমুদ উন নবী এবং ঢাকা ইস্ট এর প্রেসিডেন্ট আসিব অভি, (হেড অব সিটি আলো উইমেন ব্যাংকিং) মারিয়াম জাভেদ জুহিকে “#শী-লিডস” এর স্মারক প্রদান

দ্বিতীয় অংশে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন টিনা জাবিন (সিপিএ, ইনভেস্টর এডভাইজর, স্টার্ট আপ বাংলাদেশ), মারিয়াম জাভেদ জুহি (হেড অফ সিটি আলো, উইমেন ব্যাংকিং), আনিতা গাজী ইসলাম (ফাউন্ডার এন্ড পার্টনার, দ্যা লিগ্যাল সার্কেল), আইনী ইসলাম (পোর্টফোলিও ম্যানেজার, ইনো্ভেশন কন্সাল্টিং প্রাইভেট লিঃ) এবং মডারেটর হিসেবে ছিলেন কাশফিয়া ফারহিন (সিওসি, সী-লীডস)।

Uddoktabarta6 7
“#শী-লিডস” এ সম্মাননা স্মারক প্রদান করা হয় স্বনামখ্যাত উদ্যোক্তাদের

তৃতীয় অংশে বক্তা হিসেবে ছিলেন আরমিন খান (কো-ফাউন্ডার এন্ড সি ই ও, রমনী এক্স অয়াই জেড), সাদিয়া আফরিন (ফাউন্ডার এন্ড এম ডি, চেকমেট), তাসনিয়া আতিক (ডিরেক্টর, আহমেদ ফুড) এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশ এর ভাইস প্রেসিডেন্ট ইসমাত জাহান এবং জেসিআই বাংলাদেশ এর  সেক্রেটারি জেনারেল এরফান হক।

Uddoktabarta10 1
“#শী-লিডস” এ সম্মাননা স্মারক প্রদান করা হয় স্বনামখ্যাত উদ্যোক্তাদের

অনুষ্ঠানে  উপস্থিত নবীন নারী উদ্যোক্তারা তাদের নানান জিজ্ঞাসা এবং সমস্যা নিয়ে বক্তাদের সাথে মত বিনিময় করেন। আজকের নারী উদ্যোক্তা আগামীর সচ্ছল বাংলাদেশের ভবিষ্যৎ হবে এই কামনায় “#শী-লিডস” এর যাত্রা শুরু হয়েছে। এই উদ্যোগ নিয়ে জে সি আই ঢাকা ইষ্ট এর আরও অনেক পরিকল্পনা আছে বলে জানান জে সি আই ঢাকা ইষ্ট এর প্রেসিডেন্ট আসিব অভি।

Uddoktabarta2 13
“#শী-লিডস” এ উপস্থিত গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ

সিটি ব্যাংকের হেড অফ সিটি আলো (উইমেন ব্যাংকিং) মারিয়াম জাভেদ জুহি তার বক্তব্যে তুলে ধরেন নতুন নারী উদ্যোক্তাদের জন্য সিটি আলোর নানান ট্রেনিং এবং ব্যাঙ্কিং সুবিধার কথা। সিটি ব্যাংক তাদের সেবার মান অক্ষুণ্ণ রেখে নারী উদ্যোক্তাদের সহায়তার জন্য যাত্রা করেছে “সিটি আলো” যেখানে শুধুমাত্র নারীদের জন্য ব্যাংকিং সুবিধা দেয়া হবে।

 

 

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here