নওগাঁয় ৭দিনব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা শুরু

0

জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উপলক্ষে নওগাঁর এটিএম মাঠে ১৮ মার্চ থেকে ৭ দিনব্যাপী শুরু হয়েছে মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা। নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদি হাসান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে মেলার উদ্ভোধন করেন।

এটিএম মাঠে ১৯৭০ সালে ২৪ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন। সে সময় হাজার হাজার মানুষ সেখানে জমায়েত হয়। সেই স্মৃতিকে ধরে রাখার জন্য এবং সেটি মনে করিয়ে দেবার জন্য এবারের মেলাটি এই মাঠে আয়োজন করা হয়।

naogaon 2

দীর্ঘ সময় করোনার কারণে সব কিছু বন্ধ থাকায় এই ধরনের মেলার আয়োজনে ক্রেতা এবং বিক্রেতাদের মধ্যে বেশ উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। সরকারের বিভিন্ন বিভাগের যে উন্নয়ন হয়েছে সেগুলো এই মেলায় তুলে ধরা হয়েছে। যেমন- কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মৎস বিভাগ, জেলা প্রশাসনের নিজস্ব স্টল, শিক্ষা প্রকৌশল বিভাগ, বিভিন্ন ফ্যাশান হাউজ, বিভিন্ন খাবারের দোকান, হস্তশিল্প, বেবি ড্রেস, পাপোশ, থ্রী পিস, গয়না, পিঠার স্টল, ঘি, মাসকলাই আটা, নাড়ুসহ বিভিন্ন কারুপণ্যের স্টল রয়েছে মেলায়।

naogaon 3

৯৯টা স্টল নিয়ে নওগাঁর এটিএম মাঠে সব বয়সের মানুষের উপস্থিতি দেখা যাচ্ছে মেলায়। প্রতিদিন সন্ধ্যা থেকে রাত ১০ টা পর্যন্ত বিভিন্ন সাংস্কৃতিক আয়োজন রয়েছে। এছাড়াও প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত মেলা খোলা থাকবে।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here