নওগাঁয় শুরু হয়েছে পাঁচ দিনব্যাপি বিসিক উদ্যোক্তা মেলা

0

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (সিএমএসএমই) উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিপণনে নওগাঁ শহরের মুক্তির মোড়ে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপি বিসিক উদ্যোক্তা মেলা।

বিসিক জেলা কার্যালয় নওগাঁর আয়োজনে ও জেলা প্রশাসন এর সহযোগিতায় সোমবার বিকেল ৫টায় মেলার উদ্ধোধন করেন স্থানীয় সরকার বিভাগ নওগাঁর উপ-পরিচালক উত্তম কুমার রায়।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নিবার্হী অফিসার ( ইউএনও) মির্জা ইমাম উদ্দিন, বিসিক জেলা কার্যালয় নওগাঁর উপব্যাবস্থাপক এবিএম আনিসুজ্জামান, প্রমোশন কর্মকর্তা আবুল খায়ের,সম্প্রসারণ কর্মকর্তা ওয়ায়েস কুরুনী এবং বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি আতাউর রহমান।

2 7

উদ্ধোধনী অনুষ্ঠান শেষে বিসিক জেলা কার্যালয় নওগাঁর উপব্যাবস্থাপক এবিএম আনিসুজ্জামান এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগ নওগাঁর উপ-পরিচালক উত্তম কুমার রায় বলেন, এমন আয়োজন করার জন্য করার জন্য আমি বিসিককে ধন্যবাদ জানাই। মেলার আয়োজন করে করোনায় ক্ষতিগ্রস্ত সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতেও বিসিকের শিল্পনগরে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য উৎপাদন অব্যাহত ছিল বলে দেশে খাদ্যদ্রব্যের কোনও ঘাটতি দেখা দেয়নি। বর্তমান সরকার শিল্পায়নের বিষয়ে যথেষ্ট গুরুত্ব দিয়েছে। আমরা বিশ্বাস করি শুধু শিল্প খাত নয়, আগামী কয়েক বছরের মধ্যে সবার সহযোগিতায় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নয়নের শিখরে পৌঁছে যাবে। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা মেলার স্টলগুলো পরিদর্শন করেন।

3 6

বিসিক জেলা কার্যালয় নওগাঁর উপব্যাবস্থাপক এবিএম আনিসুজ্জামান জানান, মেলায় ৩২টি স্টলে বিসিক থেকে প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য বিক্রির জন্য স্থান পেয়েছে। মেলা চলবে আগামী ৭জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টাপর্যন্ত মেলা চালু থাকবে। স্টলে সিল্কের শাড়ি-কাপড়, থ্রি পিস, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিকসহ বিভিন্ন দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here