এওয়ার্ড তুলে দিচ্ছেন- মাননীয় সরকারের আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

সারা দেশ থেকে অনলাইন ফ্রিল্যান্সিং এর মাধ্যমে দেশে বৈদেশিক মুদ্রা নিয়ে আসছে এমন ২৫ জনকে এওয়ার্ড দিয়ে সম্মানিত করার জন্য “আপওয়ার্ক বাংলাদেশ ন্যাশনাল ফ্রিল্যান্সার এওয়ার্ড ২০১৯” এর আয়োজন করা হয়। অনলাইন আয়ের প্লাটফর্ম Upwork.com, freelancer.com, fiverr.com, Guru.com. PeoplePerHour.com ইত্যাদি প্লাটফর্মের মাধ্যমে কাজ করে নিজ নিজ জায়গায় স্বাবলম্বী হওয়ার পাশাপাশি দেশকে এগিয়ে নিয়ে যেতে কাজ করে চলেছে এমন ২৫ জনকে খুঁজে বের করা হয় প্রায় ১৩০০+ প্রতিদ্বন্দ্বীর মধ্য থেকে।

আপওয়ার্ক বাংলাদেশ কমিউনিটি টিম মেম্বারদের সাথে মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

প্রায় ১ মাস আগে শুরু হয় অনলাইন এপ্লিকেশন প্রসেস, নিজ নিজ ফ্রিল্যান্স মার্কেটপ্লেসের বিস্তারিত তথ্য এবং পার্সোনাল কিছু তথ্য দিয়ে অনলাইনে সারাদেশ থেকে এপ্লাই করেন ১৩০০+ ফ্রিল্যান্সার। বেশ কিছু ক্রাইটেরিয়ার উপর ভিত্তি করে মোট ৪ ধাপে খুঁজে বের করা হয় জয়ীদেরকে। যার মধ্যে জাতীয় পর্যায়ে সম্মানিত হন ২০ জন এবং উদীয়মান নারী ক্যাটাগরিতে সম্মানিত হন আরও ৫ জন। যে সকল ক্রাইটেরিয়ার উপর ভিত্তি করে জয়ী নির্বাচন করা হয় তাঁর মধ্যে উল্লেখিতঃ- অনলাইনে মোট আয়ের পরিমাণ, কমিউনিটিতে কন্ট্রিবিউশন, সোশ্যাল এক্টিভিটি, মোট করা কাজের সংখ্যা, ক্লায়েন্ট স্যাটিসফেকশন, ভিন্ন ভিন্ন ক্লায়েন্ট এর সাথে করা কাজের সংখ্যা, আওয়ার্লি রেট।

আর পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করেন অভিজ্ঞ জাজ প্যানেল। যার মধ্যে মোঃ মুজাহিদুল ইসলাম, কাজী মামুন, সুমন সাহা উল্লেখযোগ্য। বিজয়ী সবাইকে নিজ হাতে সম্মাননা প্রদান করেন মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

Uddoktabarta5
মাননীয় প্রতিমন্ত্রীর হাত থেকে এওয়ার্ড গ্রহণ করছেন আয়োজকরা

পুরো প্রোগ্রামটি সফলভাবে আয়োজন করে “আপওয়ার্ক বাংলাদেশ কমিউনিটি” যারা ২০১৫ তে ফ্রিল্যান্সিং কমিউনিটি যাত্রা শুরু করে এবং বর্তমানে এটিই বাংলাদেশের সবচেয়ে বড় ফ্রিল্যান্সিং কমিউনিটি । যেখানে প্রায় ১ লক্ষ্য ৪০ হাজার মেম্বার রয়েছে এবং প্রতিদিন ১০০ এর উপর হেল্প পোস্ট এই গ্রুপে আসে যা এই কমিউনিটির দক্ষ এডমিন প্যানেল এবং মেম্বাররা সমাধান দিয়ে থাকেন। নানা রকম ইভেন্ট, মিট-আপ, কনফারেন্স, লাইভ প্রোগ্রাম, এওয়ার্ড এবং সোশ্যাল এক্টিভিটির মাধ্যমে ফ্রিল্যান্সিং এ যারা আসতে চায় তাদের নানা সমস্যার সমাধান এবং তাদের স্কিল গঠনে ভুমিকা রেখে চলেছে আপওয়ার্ক বাংলাদেশ। আর আজকের এই ইভেন্টকে সুন্দরভাবে বাস্তবায়ন করতে ভুমিকা রেখেছে এই গ্রুপের এডমিন প্যানেল। গ্রুপের ফাউন্ডার মুজাহিদুল ইসলাম, এডমিন কাজী মামুন, রাকিবুল ইসলাম এর সরাসরি তত্ত্বাবধানে এ পুরো প্রোগ্রামটি আয়োজন করা হয়।

 

 

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here