'ই-কমার্স ডাক' মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বাংলাদেশ ডাক বিভাগের মহা-পরিচালক সুশান্ত কুমার মন্ডল

‘ই-কমার্স ডাক’ স্লোগানে ৬ এপ্রিল (শনিবার) শিক্ষা নগরী রাজশাহীতে অনুষ্ঠিত হয় দিনব্যাপী ই-কমার্স মেলা। বাংলাদেশ ডাক বিভাগ ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর যৌথ উদ্যোগে উত্তরবঙ্গের সব থেকে বড় শহর রাজশাহীর জেনারেল পোস্ট অফিসে অনুষ্ঠিত হয় এ মেলা।

uddoktabarta9 1

বেলা ১২টায় মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ডাক বিভাগের মহা-পরিচালক সুশান্ত কুমার মন্ডল।
সাথে উপস্থিত ছিলেন রাজশাহী পোস্টাল একাডেমির অধ্যক্ষ মোঃ শফিকুল আলম এবং ই-ক্যাব সাধারণ সম্পাদক মোহাম্মদ ওয়াহেদ তমাল। দেশে ই-কমার্স খাতে কাঙ্খিত উন্নয়ন বেগবান করতে ও সারা দেশে ই-কমার্সবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ই-কমার্স উদ্যোক্তা ও ভোক্তাদেরকে যোগদান করার জন্য আন্তরিক ভাবে আহ্বান জানান বাংলাদেশ ডাক বিভাগের মহা পরিচালক সুশান্ত কুমার মন্ডল।

uddoktabarta14

দর্শনার্থীদের জন্য ৩৮টি স্টলে সেজেছে মেলা প্রাঙ্গন। এর মধ্যে ২টি প্যাভিলিয়ন ও ৩টি মিনি প্যাভিলিয়ন রয়েছে। এসকল স্টল থেকে নানা চমক ও মূল্য ছাড়ে প্রদর্শিত হয় ই-শপের পণ্য ও সেবার পসরা। এক ছাদের নিচে বেশ কিছু স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক ই-শপের অফলাইন প্রদর্শনী। উদ্যোক্তা-ভোক্তা এবং বিনিয়োগকারীদের জন্য মেলায় বিষয় ভিত্তিক সেমিনারের আয়োজন করা হয়।

uddoktabarta0

বেলা ১২ঃ৩০ মিনিটে মেলা প্রঙ্গনে নারী উদ্যোক্তাদের ‘ই-কমার্স সেবায় তথ্যআপা’ শীর্ষক সেমিনারের আয়োজন করেন জাতীয় মহিলা সংস্থা। সেমিনারে উপস্থিত ছিলেন তথ্যআপা প্রকল্প, প্রকল্প পরিচালক মীনা পারভীন, রাজশাহী বিভাগীয় কমিশনার মোঃ নূর-উর-রহমান, জাতীয় মহিলা সংস্থা, নির্বাহী পরিচালক জাহানারা পারভীন। এ প্রকল্পের উদ্দেশ্য গ্রামীণ সুবিধাবঞ্চিত মহিলাদের তথ্যপ্রযুক্তিতে প্রবেশাধিকার এবং তথ্যপ্রযুক্তি ভিত্তিক সেবা প্রদানের মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন।

uddoktabarta11

‘গ্রামীণ উদ্যোক্তাদের উন্নয়নে ই-কমার্স ‘ এবং এসএমই ভাই আয়োজিত ‘ফেসবুক বিজনেস’ বিষয়ে সেমিনারের আয়োজন করা হয়।

ই-কমার্সের ডাক মেলার টাইটেল স্পন্সর করেন দারাজ। মোট আটটি বিভাগের ই-কমার্স মেলা চট্রগ্রাম দিয়ে শুরু হয়ে দ্বিতীয়টি রাজশাহীতে আয়োজন করা হয়। মেলায় প্রতি ঘন্টায় র‌্যাফেল ড্রয়ের ব্যবস্থা করা হয়। দিনব্যাপী মেলাটি সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে।

 

 

রাজশাহী থেকে রাইদুল ইসলাম শুভ
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here