এসএম ই ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত এবং রাজশাহীর জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় রাজশাহীর কালেক্টর মাঠ প্রাঙ্গণে ৭ দিনব্যাপী আঞ্চলিক এস এম ই পণ্য মেলা – ২০২০, এর আজ তৃতীয় দিন। ২৪ ফেব্রুয়ারি, ২০২০ সকালে আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

rajshahi6

বাংলাদেশের  বিভিন্ন অঞ্চল থেকে মেলায় মোট ৭০ টিরও বেশী স্টল অংশ নিয়েছে। স্টলগুলো সাজানো হয়েছে বৈচিত্রময় হস্তশিল্প, কুটির শিল্প, চামরাজাত শিল্প, পাটজাত শিল্প, পোশাক শিল্পের পণ্য দিয়ে। সকাল হওয়ার সাথে সাথে শহরের বিভিন্ন প্রান্ত থেকে আসা ক্রেতা ও দর্শনার্থীর আনাগোনায় মেলা প্রাঙ্গণ হয়ে উঠে মুখোরিত।

rajshahi4

মেলায় আসা দর্শনার্থীদের সাথে কথা বলে জানা যায় মেলায় বিভিন্ন প্রান্ত থেকে আসা আন্তর্জাতিক মানের পণ্যের সাথে পরিচিত  হচ্ছেন, দেখছেন ও ক্রয় করছেন। তারা এসএমই ফাউন্ডেশন ও স্থানীয় প্রশাসনকে এ ধরনের উদ্যোগ নেয়ার জন্য ধন্যবাদ জানান।

rajshahi5

সন্দীপনি সঙ্গীত প্রশিক্ষণ কেন্দ্র ও অন্যান্য সঙ্গীত গোষ্ঠী সন্ধ্যায় তাদের সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মেলার দর্শনার্থীদের বিনোদন প্রদান করেন।
একদিকে যেমন চলছে পণ্যের প্রদর্শনী, ক্রয় বিক্রয়, পাশাপাশি চলছে মন মাতানো সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন।

rajshahi3

এরই মাঝে স্টল ঘুরে দেখা মিলল সাকিলা বাসার শিমুল নামক একজন নবীন উদ্যোক্তার। দেশীয় নৈপূণ্য নামে ৩২ নাম্বার স্টলটি তার তৈরী পোশাক দিয়ে সাজিয়েছেন। উদ্যোক্তা বার্তাকে তিনি বলেন, মসলিন সিল্কের উপর এমব্রয়ডারি, যশোর স্টিচ, মনিপুরী, বলাকা, সুতি ও টাঙ্গাইল হাফ সিল্কের উপর স্কিনপ্রিন্ট, ব্লক প্রিন্ট, হ্যান্ড পেইন্টের শাড়ী এছাড়াও হাতের তৈরী থ্রী-পিচ, পানজাবী, ব্যাগ, কানের দুল ইত্যাদি পণ্য আছে তাঁর স্টলে।

মেলাটি প্রতিদিন সকাল ১০ টা হইতে রাত ১০ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত। মেলা চলবে ২ মার্চ পর্যন্ত।

রাজশাহী থেকে
মোঃ মোজাফফর হোসেন মাসুম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here