তরুণ উদ্যোক্তাদের পণ্যের মেলা চলছে ধানমন্ডিতে

0

“চাকরি প্রার্থী হবে চাকরিদাতা” এই শ্লোগানকে সামনে রেখে রাজধানীর ধানমন্ডি-২৭ এ ৬ থেকে ৯ ডিসেম্বর ২০২১ অনুষ্ঠিত হচ্ছে ৪ দিন ব্যাপী ‘তরুণ উদ্যোক্তার পণ্যের মেলা’। বি’ইয়া আয়োজিত উক্ত মেলার সার্বিক সহযোগীতায় আছে ওয়াইবিআই এবং আইকিয়া ফাউন্ডেশন। এবারের মেলা তরুণ উদ্যোক্তাদের তৈরী পণ্য এবং সেবার প্রচার-প্রসার ও ব্যবসায়ীক নেটওয়ার্ক বৃদ্ধিতে সহযোগীতা করবে বলে বিশ্বাস করেন আয়োজকরা।

মেলাটি উদ্বোধন করেছেন জনাব আব্দুল মূয়ীদ চৌধুরী সাবেক উপদেষ্টা, তত্ত্বাবধায়ক সরকার, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এবং ফাউন্ডার চেয়ারপারসন, বি’ইয়া।রাজধানীর ধানমন্ডি-২৭ এর ওমেনস ভলিন্টিয়ারি অ্যাসোসিয়েশন (ডব্লিউভিএ) মিলানায়তনে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে।

2 5

‘তরুণ উদ্যোক্তার পণ্যের মেলা’ তে মোট ৪৩জন তরুণ উদ্যোক্তা অংশগ্রহণ করছে। মেলায় থাকছে তরুণ উদ্যোক্তাদের গুনগত মানসম্পন্ন তৈরীকৃত রকমারি পণ্য ও সেবার সমাহার। এই মেলায় বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে তরুণ উদ্যোক্তার তৈরি দেশীয় চামড়াজাত পণ্য, দেশীয় পোশাকের সমারোহ, হস্তশিল্প সামগ্রী, পাটজাত বিভিন্ন পণ্য, হোমমেড সুস্বাদু খাবার, ঘর সাজানোর পণ্য, গিফট পণ্য, ডিজিটাল টেকনিক্যাল সেবা, ইলেক্ট্রনিক্স গেজেটসহ নানা ধরনের পণ্য।

3 5

তরুণদেরকে সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে উদ্যোক্তায় পরিণত করে বেকারত্ব দূর, দারিদ্রবিমোচন এবং কর্মসংস্থান তৈরির লক্ষ্যে ২০০৭ সাল থেকে কাজ করছে বাংলাদেশ ইয়ূথ এন্টারপ্রাইজ অ্যাডভাইজ এন্ড হেল্পসেন্টার (বি’ইয়া)। মেলার উদ্বোধন করে আব্দুল মূয়ীদ চৌধুরী বলেন, “তরুণরা এগিয়ে গেলেই এগিয়ে যাবে এই দেশ। সবাই উদ্যোক্তা হবার মাধ্যমে স্বনির্ভর হয়ে উঠলেই অর্থনীতি এগিয়ে যাবে।”

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here