ঢাকায় তিনদিনব্যাপী চৈতালি মেলা চলছে

0

১৫ মার্চ, ২০২২ রাজধানীর মিরপুরে সেতারা কনভেনশন হলে শুরু হয়েছে তিন দিনব্যাপী চৈতালি মেলা। কন্যা এক্টিভেশন ইভেন্টের সহযোগিতায় ৩০টি স্টল নিয়ে শুরু হয়েছে এই মেলা। উদ্যোক্তাদের প্রচার এবং প্রসারের জন্যই মূলত এই ধরনের মেলার আয়োজন করা হয়।

প্রতিবারের মতো এবারেও চৈতালি মেলায় ক্রেতা সাধারণের জন্য রয়েছে এসএমই পুরস্কারপ্রাপ্ত কাশ্মীরি আচার যা দর্শনার্থীদের জন্য উপহারস্বরূপ দেয়া হচ্ছে।এছাড়াও মেলায় কেনাকাটার উপর রয়েছে রাফেল ড্র। সর্বোচ্চ ৫০০ টাকার কেনাকাটায় ৫০০০ টাকা পর্যন্ত নগদ জেতার সুযোগ। মেলায় পাওয়া যাচ্ছে জুয়েলারি, কসমেটিকস, ড্রেস ম্যাটারিয়ালস, শাড়ী, বাচ্চাদের ড্রেস, খেলনা সামগ্রী, পিঠা, আচার, হোমমেড খাবারসহ আরো অনেক কিছু।

fair 1 1

মেলার আয়োজক তামান্নুর পপি বলেন, মেলা শুধু কেনাকাটার জন্য নয়, ক্রেতা সাধারণ যারা আছেন তাদের মধ্যেও যেন আনন্দ থাকে সেই জন্য বিভিন্ন অফার আমরা দিয়ে থাকি। এছাড়াও উদ্যোক্তাদের অনলাইন থেকে অফলাইনেও পরিচিতি বৃদ্ধির জন্য এই ধরনের মেলার আয়োজন করা হয়।

মেলায় আগত হোমমেড জুয়েলারি’র উদ্যোক্তা ফারজানা খানম জিতু বলেন, ‘আমরা যারা ছোট ছোট উদ্যোক্তা ঘরে বসে কাজ করে প্রোডাক্ট বাইরে পৌঁছানোর চেষ্টা করি অনেক সময় একটা ফেসবুক পেজ দিয়ে তা সম্ভব হয় না তখন এই ধরনের মেলা আমাদের পণ্যের পরিচিতির জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে’।

fair 2

মেলায় অংশগ্রহণকারী ফুড কুয়েস্ট-এর উদ্যোক্তা রেজওয়ানা সুলতানা বলেন, ‘আমি খাবার নিয়ে কাজ করি। মেলায় অংশগ্রহণ করে অনেক ভালো লাগছে। মেলায় আসলে আমরা বিভিন্ন উদ্যোক্তাদের সাথে পরিচিত হতে পারি।’

উদ্যোক্তাদের উদ্যোগগুলো সবার সামনে তুলে ধরতে এই ধরনের মেলার আয়োজন উদ্যোক্তাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। গত ১৫ মার্চ শুরু হয়ে মেলা চলবে আগামী ১৭ মার্চ পর্যন্ত। চৈতালি মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকবে।

সেতু ইসরাত,
উদ্যোক্তাবার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here