উদ্যোক্তা মেলা-২০২০

আজ ৩১শে জানুয়ারী রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ভবনে শাকিলা’জ ব্যাং আপটু ডেট এর প্রতিষ্ঠাতা শাকিলা বাসার শিমুল ও সীন ফ্যাশন এর প্রতিষ্ঠাতা ফৌজিয়া আক্তার জিসার যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী উদ্যোক্তা মেলা-২০২০ উদ্বোধন হয়।

রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ভবনের কনফারেন্স রুমে ডেপুটি সেক্রেটারি ডিরেক্টর অব বিডা, রাজশাহী বিভাগ। জনাব এ কে এম বেনজামিন রিয়াজী এবং রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি জনাব মোঃ মনিরুজ্জামান মনিসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থেকে ফিতা কেটে উক্ত মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মেলাটির সার্বিক সহযোগিতায় ছিলেন প্রিমিয়ার ব্যাংক রাজশাহী শাখা, রাজশাহী ফুডিস। অনলাইন পার্টনার ছিলেন রাজশাহী ফুডিস, দি টেলজ অব সেনোরিটাজ। দুই দিনব্যাপী আয়োজিত এই মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান বিডাসহ প্রায় ২০ টিরও বেশী স্টল রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য স্টলগুলো- শাকিলা’জ ব্যাং আপটু ডেট, সীন ফ্যাশান, নকশা, ব্যঞ্জন হোমমেড ফুড, সিবিএ আইটি, নন্দ্য, সাবিনা লিপি বুটিক, রামিসা বুটিক এন্ড ফ্যাশান, জুলিস কিচেন, হ্যান্ডক্রাফট বাই সারমিন জুঁই, কুঞ্জ বুটিক, ড্যাস কালেকশন, রোজানিয়া বিটস ফ্যাশান, ইউ ক্রাফট, ছানাপোনা বিলাস।

ডেপুটি সেক্রেটারি ডিরেক্টর অব বিডা, রাজশাহী বিভাগের জনাব এ কে এম বেনজামিন রিয়াজী উদ্বোধনী বক্তব্যে বিশেষভাবে বলেন লেখাপড়া শেষ করে চাকুরি না খুঁজে উদ্যোক্তা হবার প্রচেষ্টাকে সাধুবাদ জানান, যা কর্মক্ষেত্র তৈরিতে যথেষ্ট সহযোগিতা করবে।

সন্মানিত উদ্যোক্তা শাকিলা বাসার শিমুল ও ফৌজিয়া আক্তার জিসার সাথে কথা বললে বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ছোট বড় অনেক মেলা, ট্রেনিং ইত্যাদি হয়ে থাকে সে ক্ষেত্রে আমরা অনেক পিছিয়ে। মূলত নিজের অবস্থান তৈরী করা, তৈরি পণ্যের প্রচার প্রসার এবং সন্মানিত উদ্যোক্তাদের পরিচিতি করে দেওয়ায় এই মেলার মূল লক্ষ্য।

উদ্বোধন শেষে সকল অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং উদ্যোক্তাদের সাথে বিভিন্ন পণ্য নিয়ে কথা বলেন। মেলাটি সকাল ১০ঃ০০ হতে রাত ৯ঃ০০ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকছে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here