জয়িতা ফাউন্ডেশনের দশ বছর পূর্তি অনুষ্ঠান

0

“আপন আলোয় উদ্ভাসিত নারী” এই মূলমন্ত্রকে সামনে রেখে সাফল্যের দশ বছর পেরিয়ে একাদশে পা রাখলো জয়িতা ফাউন্ডেশন। জয়িতা ফাউন্ডেশন কাজ করে নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের মাধ্যমে লিঙ্গ সমতাভিত্তিক সমাজ বিনির্মাণ।

নারীর প্রতি বিশেষ অগ্রাধিকার বিবেচনা প্রদানের মাধ্যমে নারী উদ্যোক্তাদের জন্য দেশব্যাপী একটি আলাদা বিপণন নেটওয়ার্ক গড়ে তোলা ও উৎপাদন থেকে বিপণন পর্যন্ত আলাদা সাপ্লাই চেইন গড়ে তুলে তাঁদেরকে অর্থনৈতিকভাবে নিয়োজিত করাই জয়িতা ফাউন্ডেশনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

WhatsApp Image 2021 12 05 at 7.07.15 PM

হোটেল সোনারগাঁওয়ে জয়িতা ফাউন্ডেশনের দশ বছর পূর্তির অনুষ্ঠানে দুইদিন ব্যাপী নারী উদ্যোক্তাদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানের প্রথম দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফজিলাতুন্নেছা নেচাহা ইন্দিরা, এমপি, প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুর রউফ তালুকদার, সিনিয়র সচিব, অর্থ মন্ত্রণালয় ও মোঃ সায়েদুল ইসলাম, সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। এছাড়াও অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব, আফরোজা খান, ব্যবস্থাপনা পরিচালক, জয়িতা ফাউন্ডেশন।

WhatsApp Image 2021 12 05 at 7.07.15 PM 1

প্রতিমন্ত্রী তার উদ্বোধনী বক্তব্যে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১লা ডিসেম্বর ‘জয়িতা টাওয়ার’ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। যা হবে দেশের নারী উদ্যোক্তাদের স্থায়ী ঠিকানা।”

আনুষ্ঠানিক পর্বের শেষ দিক ‘আলপনা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এবং নারী উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here