জয়িতার বর্ণাঢ্য মেলা

0

ব্যবসা অঙ্গনে নারী সমাজের সম্মানজনক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও সম্প্রসারণের লক্ষ্যে ২০১১ সালের ১৬ নভেম্বর পথচলা শুরু করে জয়িতা।

এগারোতম বর্ষপূর্তি উপলক্ষ্যে রাজধানীর ধানমণ্ডি-২৭ এর রাপা প্লাজায় জয়িতা বিপণন কেন্দ্র ও জয়িতা ফুড কোর্টে বুধবার শুরু হয়েছে চারদিনের বর্ণাঢ্য মেলা।

মেলায় ১০০টি সমিতির আওতায় শতাধিক উদ্যোক্তার নিজস্ব তৈরি পণ্য ও খাবারে বিশেষ মূল্য ছাড়সহ আছে রকমারি আয়োজন। শীতের আগমনে আছে পিঠা-পুলির সমারোহ। আছে জয়িতা বিপণন কেন্দ্র ও ফুড কোর্টের মোট ১০০টি স্টলে বিপুল পণ্যের সম্ভার। ক্রাফটস জোনে বিচিত্র কারুপণ্যের পাশাপাশি আছে বায়োস্কোপ, চুড়িওয়ালী, টিয়াপাখির দ্বারা ভাগ্য গণনা, পপকর্ন ও হাওয়াই মিঠাইসহ নানা মুখরোচক খাবার।

জয়িতা ফাউন্ডেশনের সহকারি ব্যবস্থাপক মোঃ রুকনুজ্জামান বলেন, ‘১১তম বর্ষপূর্তি উপলক্ষ্যে চারদিনের মেলার আয়োজন করা হয়েছে৷ এখানে রয়েছে দেশীয় পোশাক, আদিবাসীদের বিশেষ পোশাক এবং ক্রাফটেড আইটেম। উদ্যোক্তারা কোন প্রকার ঝামেলা ছাড়াই এখানে তাদের প্রোডাক্ট ডিসপ্লে করার সুযোগ পাচ্ছেন৷ একই ছাদের নিচে এতো বিশাল খাবারের আয়োজন আর কোথাও দেখা যায় না৷ সবাইকে মেলায় আসার আমন্ত্রণ।’

বৈশাখী মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোক্তা আসমা এসেছেন দিনাজপুর থেকে। তিনি বলেন, ‘জয়িতার জন্মদিন উপলক্ষ্যে এখানে মেলার আয়োজন করা হয়েছে। খুবই ভালো লাগছে। দেশীয় পণ্য সম্পর্কে সবাই জানতে পারছেন। ক্রেতাদের অনেক ভালো সাড়া পাচ্ছি।’

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা মেলা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। আয়োজনটি সকলের জন্য উম্মুক্ত।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here