জাতীয় এসএমই পণ্য মেলায় যা কিছু নতুন

0
উদ্যোক্তা- মোস্তফা দীপু

জাতীয় এসএমই পণ্য মেলা ২০২১ এ নতুন চমক হিসেবে উদ্যোক্তা মোস্তফা দীপু সংযোজন করেন লেদারের সোফা। মেলায় লেদারের পণ্যের প্যাভিলিয়নে তার প্রতিষ্ঠান এনেক্স লেদারের এ পণ্য বেশ সাড়া ফেলেছে।

প্রায় তিন বছর ধরে ৯জন কর্মীর অক্লান্ত পরিশ্রম এবারের মেলায় পূর্ণাঙ্গ রূপ পায়। উদ্যোক্তা মোস্তফা দীপু বলেন, “এটা আমার এক ধরণের স্বপ্ন। টানা তিন বছর ধরে অসংখ্য প্রতিবন্ধকতা এসেছে। সেগুলো জয় করেই এই সোফা তৈরি করেছি।”

sme mela3

উদ্যোক্তা তার নেতৃত্বে কর্মীদের সহযোগিতায় লেদারের সোফা তৈরি করার এক অভিনব উদ্যোগ হাতে নেয়ার পরিকল্পনা করেন। তারপরেই তিনি কখনও সোফার জন্য লেদার বাছাইয়ে সমস্যায় পরেছেন, কখনওবা ফ্রেম তৈরিতে। তবে, উদ্যোক্তারা কখনই দমে যান না। উদ্যোক্তা দীপুও ধীরে ধীরে তার নিপুণ দক্ষতায় তৈরি করে ফেলেন সেই স্বপ্নের লেদারের সোফা।

কথায় আছে, “পরিশ্রম সফলতার চাবিকাঠি”। উদ্যোক্তা দীপুও তার পরিশ্রমের যথাযথ ফল পেয়েছেন। ক্রেতা দর্শনার্থীদের বেশ সাড়া পাচ্ছেন উদ্যোক্তা। তিনি বলেন, “ক্রেতা দর্শনার্থীদের আগ্রহের কেন্দ্র এই সোফা। আমি বিশ্বাস করি, এবারের মেলাতেই আমরা দশটির ওপরে অর্ডার পাবো।”

sme melaaaaa

ক্রেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, “এটা কেবল শুরু মাত্র। এর পরে লেদারের চেয়ারও আসবে। অন্যান্য যেকোনো সোফার চেয়ে এই সোফা অধিক টেকসই হবে।” সোফা সেটের দাম নির্ধারণ করা হয়েছে সাড়ে তিন লাখ টাকা। যেকোনো বাসায় বসার ঘরের শোভা বর্ধনে একদম মানানসই এই সোফা সেট। এছাড়াও মেলায় লেদারের সোফার সাথে উদ্যোক্তা এনেছেন লেদারের তৈরি বিভিন্ন ডিজাইনের কুশন।

মেলায় সোফার পাশাপাশি উদ্যোক্তা দীপুর এনেক্স লেদারে তৈরি নানা ধরণের ব্যাগ যেমন ট্রাভেল ব্যাগ, অফিস ব্যাগ, স্কুল ব্যাগ, ওয়ালেট, মেয়েদের পার্স ইত্যাদি এসেছে। এবারের জাতীয় এসএমই পণ্য মেলা আজ ৫ই ডিসেম্বর উদ্বোধন হয়ে চলবে আগামী ১২ডিসেম্বর পর্যন্ত।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here