যথাযথ মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

আজ (১৭ মার্চ) সকালে রাজধানী মতিঝিলে সূর্যোদয়ের সাথে সাথে বিসিক প্রধান কার্যালয়সহ আঞ্চলিক কার্যালয়, জেলা কার্যালয়গুলোতে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব কে এম আলী আজম, বিসিক চেয়ারম্যান মোস্তাক হাসান এনডিসি, ও শিল্প মন্ত্রণালয়ের অধীনে থাকা বিভিন্ন অধিদপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন। এ সময় শিল্প মন্ত্রণালয় প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার ম্যূরালে পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

একই সঙ্গে বিসিকের আঞ্চলিক কার্যালয় ও ঢাকা জেলা কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক সমমানের কর্মকর্তা থেকে শুরু করে উর্ধতন সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন। যথাযথ মর্যাদায় জাতির পিতার জন্মশতবার্ষিকী পালনের পাশাপাশি আরো বেশ কিছু কর্মসূচি পালন করা হয়। এরমধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি, উদ্ধৃতি, জন্মশতবার্ষিকীর লোগো সম্বলিত নান্দনিক ড্রপডাউন ব্যানার দিয়ে বিসিক ভবনসহ সকল কার্যালয় সজ্জিতকরণ, আলোচনা সভা, বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন এবং আলোকসজ্জা, বিসিক ওয়েবসাইটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত ভিডিও ক্লিপিংস ও ফুটেজ ব্যবহার, জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে তৈরিকৃত থিম সং ব্যবহার করা হয়।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here