উদ্যোক্তা ইভা ট্রিজা রিবেরু

ছোটবেলায় ফ্যাশন ডিজাইনার হবার স্বপ্ন দেখতেন ইভা ট্রিজা রিবেরু। ভার্সিটিতে অধ্যয়নকালে বিয়ের পিঁড়িতে বসলেও পরিবারের আন্তরিক সহযোগিতায় পড়াশোনা চালিয়ে যাবার পাশাপাশি স্বামীর কাছ থেকে মাত্র ৩ হাজার টাকা নিয়ে কয়েকটা ব্লকের ড্রেস বানিয়ে ব্যবসা শুরু করলেন।

ডিজাইন এবং কাজের মান দেখে আত্মীয়স্বজন এবং প্রতিবেশীরাই ড্রেসগুলো কিনে নিলেন। প্রশংসা করলেন কাজের। ব্যাপক উৎসাহ পেলেন উদ্যোক্তা।

uddoktabarta2 8
কারখানায় কর্মব্যস্ত কর্মী

এরমাঝে পড়াশোনার পাঠ সম্পন্ন করে স্বামীর অনুপ্রেরণা আর সহযোগিতায় ২ জন কর্মী এবং একটি দোকান ভাড়া নিয়ে ‘ত্রিস্টেবেল ফ্যাশন’ এর যাত্রা শুরু করলেন। যদিও সংসার সামলিয়ে ব্যবসা পরিচালনা করাটা অত্যন্ত কঠিন ছিলো, তারপরও হাল ছাড়েননি উদ্যোক্তা। নিজের কাজ দিয়ে ধীরে ধীরে এগিয়ে গিয়েছেন সফলতার পথে।

uddoktabarta6 7
বিভিন্ন ডিজাইনের পোশাক

বর্তমানে রাজধানীতে উদ্যোক্তার ২টি শোরুম রয়েছে। যেখানে কর্মসংস্থান হয়েছে ১০ জন কর্মীর। এছাড়াও উদ্যোক্তার রয়েছে নিজস্ব ফ্যাক্টরি। যেখানে ব্লক, স্কিনপ্রিন্ট, কারুচুপি, এমব্রয়ডারি, হাতের কাজ, বিয়ের গাউন এবং  হাতের তৈরী নানান ফুল ও গয়না ইত্যাদি তৈরী হয়ে থাকে।

uddoktabarta4 6
সেলাইয়ের কাজ করছেন কর্মীগণ

ইভা বলেন, “শুধুমাত্র দেশেই নয়, দেশের বাইরে পরিচিত ক্রেতার মাধ্যমে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া থেকেও অর্ডার আসে আমার পণ্যের”।

ক্রেতা এবং শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ক্রিস্টেবেল পরিবারে কর্মরত কর্মীদের অক্লান্ত পরিশ্রম আর আন্তরিকতায় আজ আমি এতদূর আসতে পেরেছি।

 

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here