ছোট্ট একটি ফুড কার্টেই অভির ভাগ্যবদল

0
উদ্যোক্তা রাকিব ইসলাম অভি

রাকিব ইসলাম অভির বয়সটা ২৩ ছুঁই ছুঁই। চাকরির পেছনে না ছুটে নিজে প্রতিষ্ঠিত হওয়ার পাশাপাশি কর্মসংস্থান করেছেন আরো দুইজনের। মিরপুর-১ আড়ং-এর পাশেই ছোট্ট একটি ফুড কার্ট তার। নাম “মম অ্যান্ড মটকা চা”। ক্রেতাদের তৃপ্তি দিয়ে পার করেছেন উদ্যোক্তা জীবনের পাঁচটি বছর।

তান্দুরি চা দিয়ে শুরু করে এখন খানদানি চা, চকলেট চা, হানি নিঙার চা, মাখন মালাই চাসহ সাত প্রকারের চা উপহার দিচ্ছেন চা-প্রেমিদের। পনের থেকে ৭৫ টাকা মূল্যের চা পাওয়া যায় তার কার্টে। চায়ের পাশাপাশি চিকেন ও ভেজিটেবল মমও রয়েছে “মম অ্যান্ড মটকা চা” এর সংগ্রহশালায়।

ক্ষুদ্র উদ্যোক্তা অভি বলেন, “শুরু থেকেই ক্রেতাদের মটকা চায়ের প্রচুর চাহিদা আমাকে এই উদ্যোগ নিয়ে এগিয়ে যেতে উৎসাহ দিয়েছে। এখন প্রায় প্রতিদিন ৬০-৮০ ভাগ রেগুলার ক্রেতা। দিনে প্রায় ৮-১০ হাজার টাকা সেল হয়।”

ভবিষ্যতে নিজের উদ্যোগকে বড় করার সাথে সাথে আরও কয়েকজনের কর্মসংস্থান করতে চান। চান বিশ্বস্ততার সাথে ক্রেতাদের চাহিদা পূরণ করে যেতে।

তার কার্টে চা খেতে আসা আব্দুল আল রোমান বলেন, ”আমি ফ্রি টাইমে এখানে চা খেতে আসি। প্রতিদিনই তান্দুরি চা পান করি। এখানকার চা খুব ভালো লাগে।”

“সফলতা একদিনে আসে না। কোন কাজে লেগে থাকলে সফলতা একদিন ধরা দেবেই। চাকরির পেছনে না ছুটে, বেকার বসে না থেকে; যে বিষয়ে দক্ষ তা নিয়েই মাঠে নামেন,” বলে তরুণদের উৎসাহ দিয়েছেন এই তরুণ।

হাবিবুর রহমান,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here