চ্যাম্পিয়ন মেহবুবা মৌলি সূচনা

ইংরেজি সাহিত্যে বিশ্ববিদ্যালয় পড়ুয়া নবীন উদ্যোক্তা মেহবুবা মৌলি সূচনা হলেন সম্প্রীতি-আইবিডি সেরা নবীন উদ্যোক্তা-২০১৯। রানার আপ হলেন মোঃ আবু নোমান।

uddoktabarta7 3
রানার আপ মোঃ আবু নোমান

চার জেলার ২৪টি বিশ্ববিদ্যালয় কলেজে রেজিস্ট্রেশন হয় ৫ মাস আগে যেখানে হাজারেরও বেশী তরুণ-তরুণী অংশ নেয়।প্রথমিক বাছাইয়ে সেরা ১২ টি উদ্যোগকে নির্বাচন করা হয়।

১২ জন থেকে ৮ জন, ৮ জন থেকে  থেকে ৫ জন, এবং ৫ জন ফাইনালিস্ট কে নিয়ে অনুষ্ঠিত হলো গ্র্যান্ড ফিনালে রাজধানীর ইন্সটিটিউট অব আর্কিটেক্ট বাংলাদেশ এর স্পোর্টস গ্রাউন্ডে।

 

uddoktabarta10
মানুষের জন্য ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক শাহীন আনাম

৪ পর্বের টেলিভিশন অনুষ্ঠানে পুরো প্রতিযোগীতা এবং নবীন উদ্যোক্তাদের এগিয়ে যাওয়া দেখানো হয় চ্যানেল আইতে । প্রতিটি পর্বে প্রতিযোগীদের সম্পন্ন করতে হয় বিভিন্ন টাস্ক, নিবিড় প্রশিক্ষণ এবং ফেস করতে হয় বিচারক প্যানেল । সর্বশেষ টাস্ক ছিলো রিয়েল লাইফ চ্যালেঞ্জ, বিচারকদের রায়ে সেরা ৫ জন কে নিয়ে আয়োজিত হয় চুড়ান্ত পর্ব গ্র্যান্ড ফিনালে।

সম্প্রীতি আই বিডি সেরা নবীন উদ্যোক্তা টেলিভিশন রিয়েলিটি শো এর প্রথম বছরের গ্র্যান্ড ফিনালেতে  আমন্ত্রিত অতিথিদের দেয়া নম্বর এবং সম্প্রীতি আই বিডি সেরা নবীন উদ্যোক্তা কার্যক্রমের মুল বিচারকদের দেয়া রায়ের ভিত্তিতে  ২ জন হয়েছেন সেরা নবীন উদ্যোক্তা।

গ্র্যান্ড ফিনালেতে স্বাগত বক্তব্য রাখেন মানুষের জন্য ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক শাহীন আনাম এবং, আই বিডি, বিল্ড বাংলাদেশের উপদেষ্টা পর্ষদ  এর চেয়ারম্যান আরাস্তু খান।

uddoktabarta11 1
আই বিডি, বিল্ড বাংলাদেশের উপদেষ্টা পর্ষদ  এর চেয়ারম্যান আরাস্তু খান

প্রথম হয়েছে মেহবুবা মৌলি সূচনা, পুরস্কার পেয়েছেন নগদ ২ লক্ষ টাকার চেক। ২য় হয়েছেন মোঃ আবু নোমান, পেয়েছে নগদ ১ লক্ষ টাকার চেক। তাদের উদ্যোগকে  সমৃদ্ধ করবার জন্য পুরস্কার হিসেবে এই অর্থ প্রদান করা হয়েছে। পুরষ্কার প্রদান করেন আইবিডি – ইনক্লুসিভ  বাংলাদেশ ডেভেলপমেন্ট, আই বিডি , বিল্ড বাংলাদেশের এর চেয়ারম্যান , উপদেষ্টা পর্ষদ -ড.আরাস্তু খান এবং মানুষের জন্য ফাউন্ডেশন এর প্রকল্প সম্প্রীতির পক্ষে প্রকল্প প্রধান শাহরিয়ার মান্নান।

uddoktabarta14 1
মেহবুবা মৌলি সূচনা চ্যাম্পিয়নের প্রথম পুরস্কার নগদ ২ লক্ষ টাকা গ্রহণ করছেন

৫ প্রতিযোগীর মেন্টর হিসেবে ছিলেন, সংগীতা আহমেদ, আফসানা মিমি, এ এম ইশতিয়াক সারওয়ার, ঈশিতা আজাদ এবং রাশেদুর রহমান। তারা প্রত্যেকে নিজ নিজ প্রতিযোগীদের চুড়ান্ত উপস্থাপন মূল্যায়ন করেন গ্র্যান্ড ফিনালেতে উপস্থিত থেকে।

সম্প্রীতি আই বিডি সেরা নবীন উদ্যোক্তা গ্র্যান্ড ফিনালেতে  বিচারক প্যানেলে ছিলেন  ছিলেন, ডাঃ তানভীর ইসলাম, সাজিদা রহমান ড্যানি এবং আজওয়া নাঈম।

uddoktabarta8 1
রানার আপ মোঃ আবু নোমান পুরস্কারের নগদ এক লক্ষ টাকা গ্রহণ করছেন

বিচারকরা মার্কের ভিত্তিতে প্রথম, দ্বিতীয় নির্ধারণ করলেও তারা বলেন, সকলেই প্রথম হবার যোগ্য এই তরুণদের মাঝে তারা দেখতে পাচ্ছেন ভবিষ্যতের সমৃদ্ধ বাংলাদেশ।

আয়োজন এর পরিকল্পনা করে আইবিডি এবং মিডিয়া পার্টনার চ্যানেল আই।

টেলিভিশন অনুষ্ঠান পরিকল্পনা, গবেষনা এবং নির্মাণ এর দায়িত্বে ছিলো ঐক্য।

 

 

স্পেশাল করেস্পন্ডেন্ট

উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here